শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
যাত্রাবাড়ীতে আওয়ামী লীগ নেতা হাবু হত্যার মূল পরিকল্পনাকারী গ্রেপ্তার
মোঃ জুবায়ের আলম, যাত্রাবাড়ি
০১ সেপ্টেম্বর, ২০২২ ১৬:২৮:১৭
প্রিন্টঅ-অ+

রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকার শহীদ ফারুক রোডে ঘটে যাওয়া আওয়ামী লীগ নেতা হাবু হত্যা মামলার মূল আসামি মুশফিকুর রহমান ফাহিমকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ডেমরা জোনাল টিম। বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার কর হয় বলে জানিয়েছে পুলিশ।


রাজনৈতিক দ্বন্দ্ব ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যাত্রাবাড়ীতে আওয়ামী লীগ নেতা আবু বক্কর সিদ্দিক হাবু (৩৫) কে হত্যা করে মামলার মূল পরিকল্পনাকারী ফাহিম।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত মুশফিকুর রহমান ফাহিম জানায়, নিহত আওয়ামী লীগ নেতা আবু বক্কর সিদ্দিক হাবুর সাথে তার দীর্ঘদিন যাবৎ রাজনৈতিক দ্বন্দ্ব ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উল্লেখিত হত্যাকাণ্ডের ঘটনাটি সে ঘটায়। গ্রেপ্তারকৃত ফাহিম সহ অন্যান্য আসামিরা হত্যাকাণ্ডটি ঘটিয়ে লাশ ঘটনাস্থলে ফেলে রেখে আত্মগোপনে চলে যায়। 


ডিএমপির গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ আশরাফ হোসেন, পিপিএম এর দিকনির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ আতিকুর রহমান এর তত্ত্বাবধানে ডেমরা জোনাল টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ আজহারুল ইসলাম মকুল,পি পি এম এর  নেতৃত্বে অভিযান পরিচালিত হয় বলে জানান তারা।


গত ১৬ আগস্ট সন্ধ্যা পৌনে ৮টার দিকে আওয়ামিলীগ নেতা আবু বক্কর সিদ্দিক হাবু (৩৫) যাত্রাবাড়ী থানার ৮২/৩ শহীদ ফারুক রোড নিরালা হার্ডওয়ার এর সামনে পৌছালে আটককৃত মূল পরিকল্পনাকারী মুশফিকুর রহমান ফাহিম সহ অন্যান্য আসামীরা দেশীয় অস্ত্র ছুরি,চাপাতি ও ছুইচ গিয়ার চাকু দিয়ে পেটের ডান পাশে আঘাত করে পালিয়ে যায়। পরে হত্যাকান্ডে যাত্রাবাড়ী থানায় একটি হত্যা মামলা রুজু করেন নিহত আবু বক্কর সিদ্দিক হাবুর ভাই বাচ্চু মিয়া।

আরো পড়ুন