শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
কামরাঙ্গীরচরে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রশিক্ষণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত
নগর প্রতিবেদক, লালবাগঃ
০৩ সেপ্টেম্বর, ২০২২ ১৭:০৩:১৯
প্রিন্টঅ-অ+


রাজধানীর কামরাঙ্গীরচরে দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলি (SOD) এর আলোকে ৫৫ নং ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের প্রশিক্ষণ কর্মশালা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।



শনিবার (০৩ সেপ্টেম্বর) সকালে ৫৫নং ওয়ার্ডের প্রশিক্ষণ কর্মশালা ও মতবিনিময় সভার আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন হাজারীবাগ আরবান প্রোগ্রাম।



যোনাহ শৈবাল রেমা'র সভাপতিত্বে হাজী আব্দুল আউয়াল প্রাথমিক বিদ্যালয়ে এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন ৫৫নং ওয়ার্ড কাউন্সিলর হাজী নুরে আলম চৌধুরী। হাজারীবাগ আরবান প্রোগ্রাম ওয়ার্ল্ড ভিশনের জুনিয়র প্রোগ্রাম অফিসার অর্পিতা তেরেসা গোমেজ, ৫৫নং ওয়ার্ড সচিব শাহ জালালসহ ৫৫নং ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সকল সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।



উক্ত অনুষ্ঠানটি ওয়ার্ড পর্যায়ে দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলি (SOD) এর আলোকে প্রশিক্ষণ ও মতবিনিময় সভা শেষে, দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সকল সদস্যদের মাঝে, টি-শার্ট, ক্যাপ ও খাবার বিতরণ করা হয় ওয়ার্ল্ড ভিশনের পক্ষ থেকে।



উল্লেখ, ওয়ার্ল্ড ভিশন দুর্যোগে দ্রুত সাড়া দেয় এবং দূর্যোগ কবলিত জনগণ বিশেষ করে মানুষের জীবন রক্ষা, নিরাপত্তা ও উন্নয়ন নিশ্চিতকরণে কাজ করে। এছাড়া দারিদ্রের মূল কারণগুলি সনাক্ত করে সমাজের হতদরিদ্র এবং সবচেয়ে অবহেলিত বিশেষ করে পিছিয়ে থাকা সমাজ, পথশিশু, কর্মজীবি শিশু, আদিবাসী ও সমাজের নিগৃহীত শিশুদের জীবন ও জীবিকার উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ সংস্থাটি বিভিন্ন অংশীদার, বিশেষ করে সরকার এবং সুশীল সমাজের সাথে কাজ করে।


আরো পড়ুন