শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ঢাকা জেলা পুলিশের শ্রেষ্ঠ ওসি শাহজামান
নগর প্রতিবেদকঃ
০৫ সেপ্টেম্বর, ২০২২ ২১:০১:১৯
প্রিন্টঅ-অ+

ঢাকা জেলা পুলিশের শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত হয়েছেন কেরানীগঞ্জ দক্ষিণ থানার অফিসার ইনচার্জ শাহজামান। রবিবার (২৮ আগষ্ট) ঢাকার মিল ব্যারাক পুলিশ লাইনে অনুষ্ঠিত ঢাকা মহানগর পুলিশের জুলাই/২২ইং মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তাকে শ্রেষ্ঠ ওসির খেতাবে ভূষিত করে পুরস্কৃত করা হয়।


উল্লেখ্য যে, ঢাকা জেলা পুলিশ মাদক উদ্ধার ও অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য বিভিন্ন থানার কর্মকর্তাদের পুরস্কৃত করে থাকে। সে সুবাদে, মাসিক অপরাধ পর্যালোচনা সভায় মাদক ও সন্ত্রাস দমনে গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য ঢাকা জেলায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হন তিনি।


কেরানীগঞ্জ দক্ষিণ থানান ওসি শাহজামানকে ঢাকা জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত করায় জেলা পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামানকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক ও সেবামূলক সামাজিক সংগঠনগুলো।


সাধারণ জনতা ইতিমধ্যে তাকে কেরানীগঞ্জ দক্ষিণ থানার সফল ওসির খেতাব দিয়ে দিয়েছেন সেই সাথে সাধুবাদ জানিয়ে তারা বলেন, ওসি শাহজামান কেরানীগঞ্জ দক্ষিণ থানার জনগণের মন জয় করতে সক্ষম হয়েছেন। তিনি সন্ত্রাস ও মাদক নির্মূলে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। যার পরিপ্রেক্ষিতে প্রায় প্রতিদিনই উদ্ধার হচ্ছে মাদক, গ্রেপ্তার হচ্ছে মাদককারবারি। ফলে অপরাধের সাথে সংশ্লিষ্ট অপরাধীরা যত্রতত্র অপরাধ করতে হিমশিম পোহাচ্ছে। ওসির মাদকবিরোধী কার্যক্রমে এলাকাবাসীর মাঝে স্বস্তির নিঃশ্বাস ফিরে এসেছে বলে সন্তোষ প্রকাশ করেন তারা।


মাসিক অপরাধদমন এবং মাদক উদ্ধারে অবদানের স্বীকৃতি স্বরূপ শ্রেষ্ঠত্ব হওয়ার পুুরস্কার প্রসঙ্গে কেরানীগঞ্জ দক্ষিণ থানার অফিসার ইনচার্জ  শাহজামান বলেন, ঢাকা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ আসাদুজ্জামান, পিপিএম-বার মহোদয় আমাকে ঢাকা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে নির্বাচিত করে সম্মানিত করেছেন। দক্ষিণ কেরানীগঞ্জ থানার সকল অফিসার-ফোর্স এ সম্মানের দাবীদার । তিনি আরো বলেন এ সম্মাননা দক্ষিণ কেরাণীগঞ্জ থানার সকল অফিসার- ফোর্সের অক্লান্ত পরিশ্রমের ফসল। পুলিশ সুপারসহ সকল সহকর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, ভবিষ্যতে সাফল্যের  ধারাবাহিকতা অব্যাহত থাকবে। 


জানা যায়, ওসি শাহজামান কেরানীগঞ্জ দক্ষিণ থানায় যোগদানের পরপরই থানার আইন-শৃঙ্খলায় যোগ হয় ভিন্ন মাত্রা এবং উম্মোচিত হয় এক নতুন দিগন্ত। মাদক, চুরি, ছিনতাই, ডাকাতি, ইভটিজিং, সন্ত্রাস, চাঁদাবাজ ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়ে খুব কম সময়ের মধ্যেই তিনি সাধারণ জনতার কাছে আস্থাভাজন হয়ে ওঠেন।

আরো পড়ুন