শিরোনাম :

  • হরিনাকুণ্ডুতে দুইজনের লাশ উদ্ধারসড়ক দুর্ঘটনায় মুক্তাগাছায় নিহত ৩জামাইয়ের চড়ে শ্বশুরের মৃত্যুপবিএ ঈদুল ফিতর আজচাঁদ দেখা গেছে,আগামী কাল ঈদ
খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আপিলের শুনানি শুরু হয়ছে
০৮ মে, ২০১৮ ১০:৩৬:৫৯
প্রিন্টঅ-অ+


দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আপিলের শুনানি শুরু হয়ছে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের চার বেঞ্চে এই শুনানি চলছে।

এতে দুদকের পক্ষে শুনানি শুরু করেন আইনজীবী খুরশীদ আলম খান।

আজ দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মামলার বিভিন্ন দিক ও আইনের দিক বিশ্লেষণ করে এবং নথি পর্যালোচনা করে খালেদা জিয়াকে জামিন দেবেন বলে মনে করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

এতিমদের টাকা আত্মসাতের মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়াকে জামিন দেন হাইকোর্ট। এ জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও দুদকের আপিলের পর আপিল বিভাগ হাইকোর্টের দেওয়া জামিনের ওপর গত ১৯ মার্চ স্থগিতাদেশ দেন।

পাশাপাশি রাষ্ট্রপক্ষ, দুদক ও আসামিপক্ষকে আপিলের সারসংক্ষেপ জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। ওইদিন আদালত আপিল শুনানির জন্য ৮ মে পরবর্তী দিন ধার্য করেন। সে অনুযায়ী সোমবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত আপিল বিভাগের মঙ্গলবার দৈনন্দিন কার্যতালিকায় মামলাটি শুনানির জন্য ৯ নম্বরে রাখা হয়।

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালত জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থ দণ্ডাদেশ দেন। এর পর থেকে তিনি নাজিমুদ্দীন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।



আমার বার্তা/০৮ মে ২০১৮/জাকিয়া


আরো পড়ুন