শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
নৌমন্ত্রীর মিছিলে বোমা হামলার মামলায় তদন্ত প্রতিবেদন দাখিল ১৩ জুন
১৩ মে, ২০১৮ ১১:৫৩:৫২
প্রিন্টঅ-অ+


নৌমন্ত্রী শাজাহান খানের মিছিলে বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৩ জুন দিন ধার্য করেছেন আদালত।

আজ রবিবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু প্রতিবেদন না আসায় ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন প্রতিবেদন দাখিলের জন্য পরবর্তী দিন ধার্য করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি খালেদা জিয়ার গুলশান কার্যালয় ঘেরাও কর্মসূচি পালনের জন্য গুলশানে সমবেত হন মুক্তিযোদ্ধা পরিষদের নেতাকর্মীরা। সেখানে তারা একটি সমাবেশ করেন। সমাবেশ শেষে ২০ থেকে ৩০ হাজার মানুষ নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে খালেদা জিয়ার গুলশান কার্যালয় ঘেরাও করার উদ্দেশ্যে রওনা হলে মিছিলে বোমা নিক্ষেপ করা হয়।

ওই ঘটনার পরের দিন ঢাকার সিএমএম আদালতে ঢাকা যানবাহন ইউনিয়নের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু বাদী হয়ে নালিশি মামলা দায়ের করেন। মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বিএনপি নেতা খন্দকার মাহবুবুর রহমানসহ ১৪ জনকে আসামি করা হয়।

আদালতে মামলা দায়েরের পর বাদীর জবানবন্দি গ্রহণের পর গুলশান থানার ওসিকে আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়। এরপর থেকে অন্তত ১৫টি তারিখ অতিবাহিত হয়েছে।



 



আমার বার্তা/১৩ মে ২০১৮/জহির

 


আরো পড়ুন