শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
মান্নার পাসপোর্ট তিন মাসের জন্য ফেরত দেয়ার নির্দেশ আদালতের
নিজস্ব প্রতিবেদক :
১১ অক্টোবর, ২০১৮ ১৫:১৪:২৬
প্রিন্টঅ-অ+


নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে জব্দকৃত পাসপোর্ট তিন মাসের জন্য ফেরত দেয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এজন্য ঢাকার মুখ্য মহানগর হাকিমকে নির্দেশ দেয়া হয়েছে। এ-সংক্রান্ত একটি আবেদন নিষ্পত্তি করে ভারপ্রাপ্ত বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে ৬ সদস্যের আপিল বিভাগ বৃহস্পতিবার এই আদেশ দেন।

পরে মাহমুদুর রহমান মান্নার আইনজীবী অ্যাডভোকেট ইদ্রিসুর রহমান জানান, তার (মাহমুদুর রহমান মান্না) যখন জামিন হয়, তখন একটা আদেশ ছিল তার পাসপোর্ট আদালতে জমা দিতে হবে। নির্দেশমাফিক আদালতে পাসপোর্ট জমা দেয়া হয়। এরপর তিনি চিকিৎসা নিতে বিদেশে যাওয়ার জন্য আদালতের কাছ থেকে তিন মাসের জন্য পাসপোর্ট ফেরত পান। চিকিৎসার জন্য তার আবার বিদেশ যাওয়া প্রয়োজন। এজন্য তিনি পাসপোর্ট চেয়ে আবেদন করেন। তার এ আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগ তাকে তিন মাসের জন্য পাসপোর্ট ফেরত দেয়ার জন্য আদালতকে নির্দেশ দিয়েছেন

আপিল বিভাগ তার আদেশে বলেছেন, চিকিৎসা শেষে দেশে ফিরে মান্নাকে আবারও তার পাসপোর্ট জমা দিতে হবে। এর আগে ২০১৭ সালের ২৪ আগস্ট মান্নার জব্দকৃত পাসপোর্ট তিন মাসের জন্য ফেরত দেয়ার নির্দেশ দেন সর্বোচ্চ আদালত।

মান্নার আইনজীবী আরও জানান, রাষ্ট্রদ্রোহ ও সেনা উসকানির অভিযোগে করা পৃথক দুটি মামলায় ২০১৬ সালের ২৮ নভেম্বর আপিল বিভাগ হাইকোর্টে দেয়া জামিনও বহাল রাখেন। সেদিন আপিল বিভাগ তার আদেশে বলেন, মামলা দুটিতে পুলিশ প্রতিবেদন দাখিল করা পর্যন্ত তার জামিন বহাল থাকবে। এ ছাড়া তার পাসপোর্ট নিম্ন আদালতে জমা রাখতে হবে। সে অনুযায়ী তার পাসপোর্ট নিম্ন আদালতে জমা রাখা আছে।



আমার বার্তা/১১ অক্টোবর ২০১৮/জহির


আরো পড়ুন