শিরোনাম :

  • এফআইসিএলের চেয়ারম্যান শামীম কবির গ্রেফতার সংসদে এরশাদের জানাজা সম্পন্ন মঈন-রশিদ ধর্মীয় কারণে শিরোপা উদযাপন করলেন নারাজবাড়ীতে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু জাকির নায়েককে ভারতে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেবে আদালত
জাফর ইকবাল হত্যাচেষ্টা মামলা : সাক্ষ্য দিলেন বিচারিক হাকিম
সিলেট প্রতিনিধি :
২৫ এপ্রিল, ২০১৯ ১৫:১২:৫৪
প্রিন্টঅ-অ+


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্য দিয়েছেন সিলেট মহানগর বিচারিক হাকিম আদালতের বিচারক হরিদাস কুমার। এ নিয়ে দেশে বিদেশে আলোচিত এই মামলায় দুজন সাক্ষী সাক্ষ্য দিলেন।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে সাক্ষ্য দেন মামলার আসামিদের ফৌজধারী দণ্ডবিধির ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণকারী বিচারিক হাকিম হরিদাস কুমার। এই বিচারকের সাক্ষ্য গ্রহণ শেষে আগামী ২১ মে মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে।

এর আগে সকালে কড়া নিরাপত্তায় সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে পাঁচ আসামিকে আদালতে হাজির করে পুলিশ। মামলায় মোট আসামি করা রয়েছে ছয় জনকে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. মাহফুজুর রহমান জানান, মামলাটিতে সাক্ষ্য দেবেন মোট ৫৬ জন। এর আগে ২১ এপ্রিল মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩ মার্চ বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি অনুষ্ঠানে ছোরা নিয়ে ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা চালায় ফয়জুল হাসান নামের এক যুবক। ওই দিন রাতেই ফয়জুলকে প্রধান আসামি করে জালালাবাদ থানায় মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন। এ ঘটনায় ফয়জুলের মা-বাবা, ভাই, মামা ও তার এক বন্ধুকে আটক করে পুলিশ।

এরমধ্যে ফয়জুলের মামা সুনামগঞ্জ জেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমান উচ্চ আদালত থেকে জামিনে আছেন। বাকি সব আসামি কারাগারে আটক রয়েছেন।



আমার বার্তা/২৫ এপ্রিল ২০১৯/জহির


আরো পড়ুন