শিরোনাম :

  • ডেমু ট্রেন আর নয় : প্রধানমন্ত্রী ডেঙ্গু আক্রান্ত সিংহভাগই শিশু ওসি মোয়াজ্জেমের অভিযোগ গঠন শুনানি আজ এইচএসসিতে পাসের হার ৭৩.৯৩%মক্কায় আরও ৩ বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু
অহিদ হত্যা মামলার রায় ১৯ জুন
নিজস্ব প্রতিবেদক :
১৬ জুন, ২০১৯ ১৪:১৪:৪০
প্রিন্টঅ-অ+


মাদারীপুরের সরকারী নাজিম উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের এমএ শেষ বর্ষের ছাত্র অহিদুজ্জামান হত্যা মামলা রায় ঘোষণার তারিখ আগামী ১৯ জুন ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

রোববার মামলার রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন রায় প্রস্তুত না হওয়ায় ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মনির কামাল রায় ঘোষণার নতুন তারিখ ধার্য করেন।

মামলার আসামিরা হলো- লেনিন ব্যাপারী, শাহাবুদ্দিন দর্জি, রেজাউল ব্যাপারী, মহিউদ্দিন দর্জি ও এমএম ফয়সাল আহমেদ। আসামিদের মধ্যে রেজাউল ও মহিউদ্দিন পলাতক রয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, অহিদুজ্জামান যে মেয়েকে বিয়ে করেছিলেন তাকে ভালবাসতো রেজাউল ব্যাপারী। প্রেমিকাকে না পেয়ে অহিদুজ্জামানকে মেরে ফেলার পরিকল্পনা করে রেজাউল।

২০১৩ সালের ৬ মার্চ রেজাউল তার লোকজনকে নিয়ে কৌশলে অহিদুজ্জামানকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর মানিকগঞ্জের সিংগাইরে নিয়ে ভূট্টা ক্ষেতে  তাকে শ্বাসরোধে হত্যা করে।

ওই ঘটনায় সিংগাইর থানার এসআই আ. ছালাম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

আসামি লেনিন বেপারী, শাহাবুদ্দিন দর্জি ও সেলিম  হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

পরের বছরের ২২ নভেম্বর ডিবির পুলিশ পরিদর্শক মদন মোহন বনিক ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। ২০১৬ সালের ২৭ নভেম্বর চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার শুনানিতে আদালত ৪২ সাক্ষীর মধ্যে ২২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন করেন।

এদিকে মামলার বিচারকাজ চলাকালে সেলিম মারা যান।



আমার বার্তা/১৬ জুন ২০১৯/জহির

 


আরো পড়ুন