শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
লতিফ সিদ্দিকীর জামিন আবেদন হাইকোর্টে
নিজস্ব প্রতিবেদক :
২৬ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৫২:২২
প্রিন্টঅ-অ+


সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে বগুড়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় হাইকোর্টে জামিন আবেদন করা হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় লতিফ সিদ্দিকীর আইনজীবী এই জামিন আবেদন করেন।

বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চে জামিন আবেদনটি শুনানির জন্য কার্যতালিকায় রয়েছে। কজলিস্টে আবেদনের পক্ষে আইনজীবী হিসেবে রয়েছেন সুব্রত কুমার কুণ্ড। দুদকের পক্ষে শুনানির জন্য রয়েছেন আইনজীবী খুরশীদ আলম খান।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, এ মামলায় গত ৭ জুলাই হাইকোর্ট তার জামিনে রুল জারি করেছেন। পরে ২২ আগস্ট সেই রুল উত্থাপিত হয়নি মর্মে খারিজ হয়ে যায়। এখন তারা আবার জামিন আবেদন করেছেন। এটি আজকের কার্যতালিকায় শুনানির জন্য ১৩৯ নম্বর ক্রমিকে রয়েছে।

২০১৭ সালের ১৭ অক্টোবর রাতে দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে আদমদীঘি থানায় পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের প্রায় ৪০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক ক্ষতির অভিযোগ এনে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীসহ দুজনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার অপর আসামি হলেন- ওই জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ।

গত ২০ জুন এ মামলায় বগুড়ার আদালতে হাজির হয়ে জামিন আবেদনের পর তা নামঞ্জুর করেন আদালত। এরপর হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন তিনি।



আমার বার্তা/২৬ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন