শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
বাসচাপায় ফারহানাজ নিহত : চালক শামীম রিমান্ডে
নিজস্ব প্রতিবেদক :
২৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:১৮:৫৪
প্রিন্টঅ-অ+


রাজধানীর মহাখালীর আমতলীতে ক্যান্টনমেন্ট মিনি সার্ভিসের বেপরোয়া একটি বাসের (ঢাকা মেট্রো জ-১১-৩০০৩) চাপায় ফুটপাতে দাঁড়িয়ে থাকা ফারহানাজ নামের এক নারী নিহতের ঘটনায় গ্রেফতার শামীম ছৈয়ালকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার তাকে মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বনানী থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক রকিবুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) মহাখালী বাসস্ট্যান্ড থেকে চালক শামীম ছৈয়ালকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিম।

বিষয়টি নিশ্চিত করে ডিবি উত্তর বিভাগের এডিসি শাহজাহান সাজু বলেন, ঘটনার দিনই বনানী থানায় একটি মামলা করা হয়। মামলাটি প্রথমে তদন্ত শুরু করে বনানী থানা পুলিশ। পরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। মামলার তদন্তকালে গতকাল অভিযান চালিয়ে বাসটির চালক শামীমকে মহাখালী বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয়।

এদিকে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের এডিসি মো. জোনায়েদ আলম সরকার বলেন, ঢাকা-ভৈরব রুটের অনুমোদন নিয়ে বাসটির মালিক ঢাকা ক্যান্টনমেন্ট মিনি সার্ভিসের ব্যানারে মিরপুর-১৪ থেকে বনানী-কাকলী রুটে পরিচালনা করে আসছিলেন। অন্যদিকে চালক শামীমের ড্রাইভিং লাইসেন্স হালকা ধরনের গাড়ি চালানোর জন্য অনুমোদিত ছিল। কিন্তু তিনি আইনের লঙ্ঘন করে মাঝারি ধরনের বাস চালিয়ে আসছিলেন।

উল্লেখ্য, নিহত ফারহানাজ মহাখালীর রাইসকো ইন্টারন্যাশনাল বাংলাদেশ লিমিটেড প্রাগন হাউজে চাকরি করতেন। গত ৫ সেপ্টেম্বর সকাল আনুমানিক ৮টা ৫০ মিনিটের দিকে ফারহানাজকে অফিসে যাওয়ার জন্য তার স্বামী মহাখালী আমতলী ফ্লাইওভারের পশ্চিম পাশে নামিয়ে দিয়ে যান। ফারহানাজ রাস্তা পারাপারের জন্য ফুটপাতে দাঁড়িয়ে অপেক্ষায় ছিলেন।

তখন ক্যান্টনমেন্ট মিনি সার্ভিসের একটি বাস দ্রুত বেপরোয়া গতিতে চালিয়ে ফুটপাতের ওপর উঠিয়ে দেয়। সেখানে বাসের জন্য ফুটপাতে দাঁড়িয়ে থাকা ফারহানাজকে সজোরে ধাক্কা দেয়। বাসের ধাক্কায় ফারহানাজ গুরুতর জখম হয়ে রাস্তায় পড়ে যান। এ ঘটনায় কাওছার গোমস্তা নামে আরও এক পথচারী আহত হন।

ঘটনাস্থলে ওই বাসের চালক ও হেলপার বাসটি ফেলে রেখে পালিয়ে যান। মুমূর্ষু অবস্থায় ফারহানাজকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।



আমার বার্তা/২৮ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন