শিরোনাম :

  • দুবাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ বাঙালি জাতিসত্তার বিকাশে ভাসানীর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে : প্রধানমন্ত্রী ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে জাতীয় স্বার্থকে প্রাধান্য দিতেন ভাসানী : রাষ্ট্রপতি রাজধানীতে দরজা ভেঙে সাংবাদিকের মরদেহ উদ্ধার
কুমিল্লায় ব্যবসায়ী হত্যা মামলায় ৯ জনের ফাঁসি
কুমিল্লা প্রতিনিধি :
১৪ অক্টোবর, ২০১৯ ১৭:৩৪:১৪
প্রিন্টঅ-অ+


কুমিল্লার দাউদকান্দি থানার গৌরীপুরে ব্যবসায়ী জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যার দায়ে ৯ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন চট্টগ্রামের আদালত। একই রায়ে অপর চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

সোমবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. আব্দুল হালিম এ রায় দেন।

একই সঙ্গে মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার এজাহার ও অভিযোগপত্রভুক্ত তিন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি আইয়ূব খান।

খুনের শিকার জাহাঙ্গীর আলম কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর ইউনিয়নের দক্ষিণপাড়া গ্রামের ফজর আলীর ছেলে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- সজীব, রাজিব, হারুন, শাওন, আমিন, রবু, মমিন, আবু তাহের ও মহসিন।

এ ছাড়া মতিন, শাহ পরান, শামিম ও খোকন মিয়ার যাবজ্জীবন কারাদণ্ড এবং নয়ন মিয়া, মোসলেম মিয়া ও বিলালকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

সূত্র জানায়, ২০১৩ সালের ১ ডিসেম্বর ব্যবসায়িক দন্দ্বের জেরে দাউদকান্দির গৌরীপুরে ব্যবসায়ী জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যা করা হয়। খুনের ঘটনায় তার বাবা ফজর আলী ২০১৩ সালের ২ ডিসেম্বর দাউদকান্দি থানায় ১৩ জনকে আসামি করে হত্যা মামলা করেন। ওই মামলায় অভিযোগপত্র দাখিল ও আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠনের পর ১৩ জনের সাক্ষ্যগ্রহণ করে রাষ্ট্রপক্ষ। এরপর সোমবার এই রায় দেয়া হয়েছে। ১৩ আসামির মধ্যে ৮ জন পলাতক।



আমার বার্তা/১৪ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন