শিরোনাম :

  • দুবাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ বাঙালি জাতিসত্তার বিকাশে ভাসানীর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে : প্রধানমন্ত্রী ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে জাতীয় স্বার্থকে প্রাধান্য দিতেন ভাসানী : রাষ্ট্রপতি রাজধানীতে দরজা ভেঙে সাংবাদিকের মরদেহ উদ্ধার
কাউন্সিলর মিজানকে কারাগারে পাঠানোর নির্দেশ
নিজস্ব প্রতিবেদক :
২০ অক্টোবর, ২০১৯ ১৭:১৯:০৮
প্রিন্টঅ-অ+


ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান মিজানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার সাতদিনের রিমান্ড শেষে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক গিয়াস উদ্দিন।

অন্যদিকে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এছাড়া তার চিকিৎসা চেয়ে আবেদন করলে আদালত কারাবিধি অনুযায়ী চিকিৎসার নির্দেশ দেন।

এর আগে ১২ অক্টোবর মোহাম্মদপুর থানার মানি লন্ডারিং আইনের মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত সংস্থা সিআইডির পরিদর্শক গিয়াস উদ্দিন।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন। ওইদিন র‌্যাব-২ বাদী হয়ে রাজধানীর মোহাম্মদপুর থানায় তার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করে। মামলা নম্বর ৩১।

র‌্যাব-২ এর সিইও লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, মিজানের বিরুদ্ধে দুটি মামলা দায়ের হয়েছে। এর মধ্যে শ্রীমঙ্গলে একটি অস্ত্র মামলা ও রাজধানীর মোহাম্মদপুরে মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলা।

উল্লেখ্য, ১১ অক্টোবর মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে কাউন্সিলর মিজানকে আটক করে র‌্যাব। র‌্যাব সদর দফতর থেকে জানানো হয়, চলমান জুয়া ও ক্যাসিনোবিরোধী অভিযানের অংশ হিসেবে তাকে আটক করা হয়।

কাউন্সিলর মিজান দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছিলেন বলে জানিয়েছে র‌্যাব। তার বিরুদ্ধে ক্যাসিনোকাণ্ডে সম্পৃক্ততারও প্রমাণ আছে বলে জানা গেছে।

এদিকে যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ায় তার বাড়ি-গাড়ির সন্ধান পাওয়া গেছে। অবৈধভাবে উপার্জিত অর্থ থেকে মিজান এসব সম্পদের মালিক হয়েছেন বলে র‌্যাবের প্রাথমিক তদন্তে বেরিয়ে এসেছে।



আমার বার্তা/২০ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন