শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আইনজীবী গ্রেফতার
১৭ মার্চ, ২০২২ ১০:২৩:৫৪
প্রিন্টঅ-অ+

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গোলাম কিবরিয়া তারিক তালুকদার নামে এক আইনজীবীকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (১৫ মার্চ) রাতে মোরেলগঞ্জ বাজার থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। মামলার বাদী মোরেলগঞ্জ সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাস। গ্রেফতার তারিক তালুকদার ওই কলেজের প্রতিষ্ঠাতা মরহুম ডা. আব্দুল খালেক তালুকদারের ছেলে। তিনি মোরেলগঞ্জ পৌরসভার বাসিন্দা। এজাহারে বলা হয়েছে, এ্যাডভোকেট গোলাম কিবরিয়া তারিক সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অধ্যক্ষ নীতিশ বিশ্বাস, তার পরিবার ও শিক্ষক-কর্মচারীদের নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়ে আসছেন। এতে শিক্ষক ও তাদের পরিবারসহ কলেজের সুনাম ক্ষুণœ হচ্ছে। 


নীতিশ বিশ্বাস জানান, ফেসবুকে লাগাতার কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেওয়ার প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন করেন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। কলেজ পরিচালনা পরিষদসহ শিক্ষক পরিষদের সিদ্ধান্তে গত ১৫ মার্চ ডিজিটাল নিরাপত্তা আইনে মোরেলগঞ্জ থানায় মামলা করেন। মোরেলগঞ্জ থানার এসআই শুভঙ্কর রায় জানান, রাতে মোরেলগঞ্জ পৌর শহর থেকে আইনজীবী গোলাম কিবরিয়াকে গ্রেফতার করা হয়। তাকে দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

আরো পড়ুন