শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
আমাদের দুর্ভাগ্য যাদের জন্ম ৭১ এর পর তারা মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই করে: হাইকোর্ট
২৮ আগস্ট, ২০২২ ১২:২৩:৫১
প্রিন্টঅ-অ+

রাজনৈতিক উদ্দেশ্যে অনেককে মুক্তিযোদ্ধার সার্টিফিকেট দেয়া হচ্ছে, এমনকি অনেকে রিফিউজি ক্যাম্পে ঘুমিয়েও সার্টিফিকেট পেয়েছে। 


রোববার (২৮ আগস্ট) এমন মন্তব্য করেছে হাইকোর্ট। হাইকোর্ট বলে, এক মুক্তিযোদ্ধা আরেকজনের বিরুদ্ধে অভিযোগ করে, বিষয়টি খুব দুঃখজনক।


ভোলার মনপুরা এলাকায় আলাউদ্দিন নামের এক মুক্তিযোদ্ধা অভিযোগ করেন, তার এলাকার মোশাররফ হোসেন, আব্দুল হান্নানসহ আরও ৮ জন জালিয়াতি করে মুক্তিযোদ্ধার সার্টিফিকেট নিয়েছে। কিন্তু পরবর্তীতে তিনি এ অভিযোগ তুলে নেন। 


এ বিষয়ে তিনি হাইকোর্টকে বলেন, জীবননাশের হুমকি পাওয়ায় তিনি অভিযোগ তুলে নিতে বাধ্য হয়েছেন। তখন হাইকোর্ট বলেন, আপনিতো জীবনবাজি রেখেই মুক্তিযুদ্ধে গিয়েছিলেন, তাহলে এখন কেন ভয় পাচ্ছেন। নিশ্চয়ই কোন সুবিধা পেয়েছেন।


হাইকোর্ট বলে, দুঃখজনক বিষয়, যারা মুক্তিযুদ্ধের সময় জন্ম নেয়নি, তারা মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই করে। মুক্তিযোদ্ধা হয়ে মিথ্যা বলা ঠিক না, বলেও মন্তব্য করে হাইকোর্ট।


অভিযুক্তদের বিষয়ে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ৮০ তম সভার সিদ্ধান্তের প্রতিবেদন রাষ্ট্রপক্ষকে জমা দিতে বলা হয়েছে।

আরো পড়ুন