শিরোনাম :

  • আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ২০১৮ সালে ২ কোটি ৯০ লাখ শিশুর জন্ম সংঘাতময় এলাকায় : ইউনিসেফ হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ পেছাল ব্রাজিল-বাংলাদেশ, অপরিবর্তিত আর্জেন্টিনা কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতির বিরুদ্ধে দুই মামলা
ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজাকে দুদকের জিজ্ঞাসাবাদ
১৬ জুলাই, ২০১৮ ১২:৩৭:০৮
প্রিন্টঅ-অ+


মুদ্রা পাচারের অভিযোগে পানামা পেপার্সে নাম আসা বাংলাদেশি ব্যবসায়ী ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীতে দুদকের প্রধান কার্যালয়ে সোমবার সকাল সাড়ে ৯ টা থেকে তার জিজ্ঞাসাবাদ শুরু হয়। দুদকের উপ-পরিচালক এসএমএম আখতার হামিদ ভূঞা তাকে জিজ্ঞাসাবাদ করেন।

এর আগে গত ৮ জুলাই দুদকের অনুসন্ধান কর্মকর্তা আখতার হামিদ ভূঞার স্বাক্ষরে হাসান মাহমুদ রাজার পাশাপাশি প্যারাডাইস পেপার্সে নাম আসা আরও তিন ব্যবসায়ীকে তলব করে আলাদা নোটিশ পাঠানো হয়।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জিজ্ঞাসাবাদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার ইউনাইটেড গ্রুপের আরও তিনজনকে জিজ্ঞাসবাদের জন্য ডাকা হয়েছে। তারা হলেন, কোম্পানির তিন পরিচালক খোন্দকার মঈনুল আহসান শামীম, আহমেদ ইসমাইল হোসেন ও আখতার মাহমুদ।

‘মোসাক ফনসেকা’ নামে পানামার একটি আইনি প্রতিষ্ঠান ‘পানামা পেপার্স’ নামে করফাঁকি সংক্রান্ত কিছু গোপন তথ্য ফাঁস করে। এতে বেশ কয়েকজন বাংলাদেশি ব্যবসায়ীর নাম উঠে আসে।

এছাড়াও প্যারাডাইস পেপার্স নামে আরেকটি দলিলে বাংলাদেশের ডব্লিউএমভি লিমিটেডের এরিক জোহান অ্যান্ডারস উইলসন, ইন্ট্রেপিড গ্রুপের ফারহান আকিবুর রহমান ও সেলকন শিপিং কোম্পানির মাহতাবা রহমানের নাম উঠে আসে। মঙ্গলবার তাদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে।



আমার বার্তা/১৬ জুলাই ২০১৮/জহির


আরো পড়ুন