শিরোনাম :

  • দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী কাভার্ডভ্যান মালিকদের সঙ্গে আজ বৈঠকে বসবেন স্বরাষ্ট্রমন্ত্রী ইরানের বিক্ষোভে নিহত ১০৬ : অ্যামনেস্টি এবার তাণ্ডব চালাবে ঘূর্ণিঝড় ‘কালমেগি’ তুরস্কের প্রেসিডেন্ট ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর নোবেল পাওয়া উচিৎ
লামায় অস্ত্রসহ গ্রেফতার ১
বান্দরবান প্রতিনিধি :
২৮ জুলাই, ২০১৮ ১২:১২:৫৫
প্রিন্টঅ-অ+


বান্দরবানের লামায় দেশীয় তৈরি একনালা বন্দুক ও কার্তুজসহ একজনকে গ্রেফতার করেছে লামা থানা পুলিশ। শুক্রবার (২৭ জুলাই) দিবাগত গভীর রাতে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বড়ছনখোলা নওশাতলী এলাকা থেকে মো. ইলিয়াছকে (৪০) অস্ত্রসহ আটক করা হয়েছে বলে জানিয়েছেন থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা। মো. ইলিয়াছ ইউনিয়নের ফুটেরঝিরি গ্রামের আমির হোসেনের ছেলে।

জানা যায়, অস্ত্র কার্তুজসহ বড়ছনখোলা নওশাতলী এলাকার জনৈক আবুল কালামের পাহাড়ে এক অস্ত্রধারী ব্যক্তি অবস্থান করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় লামা থানা পুলিশ। থানা পুলিশের উপ-পরিদর্শক কৃষ্ণ কুমার দাস সঙ্গীয় ফোর্স নিয়ে গভীর রাতে অভিযান পরিচালনা করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে অস্ত্রধারী দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাকে আটক করে। এসময় মো. ইলিয়াছ এর কাছ থেকে অবৈধ ১টি দেশীয় তৈরি একনালা বন্দুক (দৈর্ঘ্য ৪৯ ইঞ্চি), ৩টি তাজা কার্তুজ, ২টি খালি কার্তুজ ও একটি ছোট ব্যাগ জনসম্মুখে উদ্ধার করে পুলিশ।

আটক ইলিয়াছের স্ত্রী রোজিনা আক্তার জানায়, আমাদের এলাকাটিতে বন্য হাতির উপদ্রব রয়েছে। বন্য হাতির হামলা থেকে জীবন বাঁচাতে অস্ত্রটি রেখেছিল আমার স্বামী।    

থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা বলেন, উদ্ধারকৃত অবৈধ অস্ত্র, কার্তুজ ও আসামি পুলিশের হেফাজতে রয়েছে। এই বিষয়ে ১৯৭৮ সালের আর্মস্ এ্যাক্ট এর ১৯-এ ধারায় মামলা করা হয়েছে। মামলা নং- ১০



আমার বার্তা/২৮ জুলাই ২০১৮/জহির

 


আরো পড়ুন