শিরোনাম :

  • আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ২০১৮ সালে ২ কোটি ৯০ লাখ শিশুর জন্ম সংঘাতময় এলাকায় : ইউনিসেফ হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ পেছাল ব্রাজিল-বাংলাদেশ, অপরিবর্তিত আর্জেন্টিনা কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতির বিরুদ্ধে দুই মামলা
বেনাপোলে ১২টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক
যশোর প্রতিনিধি :
০৩ অক্টোবর, ২০১৮ ১৫:০৫:২০
প্রিন্টঅ-অ+


ভারতে পাচারকালে ১২টি স্বর্ণের বারসহ শহিদুল্লাহ (৩৩) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের কর্মকর্তারা। আজ বুধবার সকালে বেনাপোল চেকপোষ্ট এলাকা থেকে স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়।

আটক শহিদুল্লাহ কিশোরগজ্ঞ জেলার করিমগজ্ঞ উপজেলার খুদির জঙ্গল এলাকার আফতাব উদ্দিনের ছেলে। তার পাসপোর্ট নম্বর বিপি-০০৭৫৬৩৩।

এ ব্যাপারে বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক নিপুন চাকমা জানান, গোপন সংবাদের মাধ্যমে জানা যায় যে শরীরের মধ্যে বিপুল পরিমাণ স্বর্ণের চালান নিয়ে এক বাংলাদেশি পাসপোর্ট যাত্রী বেনাপোল চেকপোষ্ট দিয়ে ভারতে যাচ্ছে। এ ধরনের সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা সদস্যরা আগে থেকে চেকপোস্ট এলাকায় নজরদারি বাড়ায়। কাস্টমস ও ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে ভারতে প্রবেশের সময় ওই যাত্রীকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তিতে জুস ও পানি খাইয়ে বাথরুমে নিয়ে পায়ুপথ দিয়ে ১২টি (এক কেজি দুইশ‘ গ্রাম) স্বর্ণের বার বের করা হয়। যার বাজার মূল্য ৬০ লাখ টাকা।

তিনি আরো জানান, তার পেটে আর কোনো সোনা আছে কি না তা পরীক্ষা করতে তাকে নিয়ে স্থানীয় একটি ক্লিনিকে এক্সরে করা হয়। আর কোনো সোনার অস্তিত্ব না থাকায় আটককৃত আসামিকে স্বর্ণ পাচারের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

এর আগে গত রবিবার মেহেদী হোসেন (১৯) নামে এক পাসপোর্ট যাত্রীর পায়ুপথে বের করা হয় ৩টি স্বর্ণের বার।



আমার বার্তা/০৩ অক্টোবর ২০১৮/জহির


আরো পড়ুন