শিরোনাম :

  • প্রধানমন্ত্রী রাতে দেশে ফিরবেন পদ্মা সেতুর আড়াই কিলোমিটার দৃশ্যমান হচ্ছে আজ যুক্তরাষ্ট্রে ওয়ালমার্টের বাইরে গোলাগুলিতে নিহত ৩ আজ বিমানে পেঁয়াজ আসছে ইডেনে যে বিষয়টাতে বেশি ভয় পাচ্ছেন মিরাজ
অবৈধ স্থাপনা উচ্ছেদে দুদকের অভিযান
নিজস্ব প্রতিবেদক :
১৫ অক্টোবর, ২০১৮ ১৮:৪৬:৩৪
প্রিন্টঅ-অ+


রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) আইন বহিভূর্ত নির্মিত সাত তলা একটি ভবনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার রাজধানীর রায়েরবাজারে সহকারী পরিচালক মো. খায়রুল হকের নেতৃত্বে ও রাজউকের সহকারী অথরাইজড অফিসারের (জোন-৫) সমন্বয়ে দশ সদস্যের একটি টিম অভিযানে অংশ নেয়।

রাজধানীর রায়েরবাজারে রাজউকের সহায়তায় দুর্নীতির মাধ্যমে ভবন নির্মাণ হয়েছে, দুদক হটলাইন (১০৬)-এ আগত এরূপ একটি অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালায় সংস্থাটি।

দুদক জানায়, সরেজমিনে গিয়ে পর্যবেক্ষণ করে, রায়েরবাজারের সুলতানগঞ্জের ৫২নং প্লটটিতে রাজউকের বিধানমতে চারপাশে ৩০ শতাংশ জায়গা সংরক্ষণের কথা থাকলেও কোনো জায়গা না ছেড়ে সমগ্র প্লটজুড়েই ৭ (সাত) তলা ভবন নির্মাণ করা হয়েছে। এতে যান ও পথচারী চলাচল ব্যাপকভাবে ক্ষুন্ন হচ্ছে।

অভিযানকালে রাজউকের কর্মকর্তা ভবনটিতে নিয়মবহির্ভুত স্থাপনা নির্মাণের কথা স্বীকার করেন। এ বর্ধিত স্থাপনা অপসারণে রাজউক শিঘ্রই পদক্ষেপ নেবে বলে দুদককে জানায়। অতিসত্বর এ বিষয়ে রাজউকের কঠোর আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও দুদক টিমকে জানানো হয়েছে।

অভিযান পরিচালনা প্রসঙ্গে অ্যানফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, এ ধরনের ভবন নির্মাণ ঝুঁকিপূর্ণ। দুর্নীতির কারণে প্রাতিষ্ঠানিক শাসন দুর্বল হয়, রাজউক তার প্রমাণ। রাজউকের দুর্বল অ্যানফোর্সমেন্টকে দুদক শক্তিশালী করতে চায়, নগরায়নে শৃঙ্খলা ফিরিয়ে আনতে দুদক দৃঢ়প্রতিজ্ঞ।



আমার বার্তা/১৫ অক্টোবর ২০১৮/জহির



 


আরো পড়ুন