শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
বিডিবিএলে ঋণ কেলেঙ্কারি: ২ ডিএমডিসহ ৫ জনকে জিজ্ঞাসাবাদ
নিজস্ব প্রতিবেদক :
১৭ অক্টোবর, ২০১৮ ১৪:১৩:৩৪
প্রিন্টঅ-অ+


অযোগ্য ব্যক্তি ও ভূঁইফোর কিছু প্রতিষ্ঠানকে জামানতবিহীন এবং অস্বিত্বহীন জামানত রেখে অর্ধশত কোটি টাকার বেশি ঋণ দেওয়ার অভিযোগ অনুসন্ধানে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) প্রাক্তন দুই ডিএমডিসহ ৫ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে সকাল সাড়ে ১০টা থেকে তাদের জিজ্ঞাসাবাদ করছেন অনুসন্ধান কর্মকর্তা ও সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান। আর এই জিজ্ঞাসাবাদ বিকেল পর্যন্ত চলবে বলে দুদকের জনসংযোগ বিভাগ জানিয়েছে।

যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন-বিডিবিএলের প্রাক্তন দুই উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) নাজমুল বারী ও খলিলুর রহমান চৌধুরী ও প্রাক্তন জিএম এ এস এম জিয়াউল হক, প্রাক্তন পরামর্শক খন্দকার মাহমুদুল হাসান এবং ডিজিএম মো. সোলায়মান আলী।

গত ৭ অক্টোবর তাদেরসহ ১১ কর্মকর্তাকে তলব করে চিঠি দিয়েছিল দুদক। দুই ডিএমডি দিলওয়ার হোসেন ভূইয়া ও দীনা আহসান, এজিএম সৈয়দ মো. নজরুল ইসলাম এবং দুই এসপিও এস এম সিরাজুল ইসলাম ও শ্যামল কুমার দাসকে আগামী ১৯ অক্টোবর জিজ্ঞাসাবাদ করার কথা রয়েছে।

প্রতিষ্ঠানটির প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক ও ইসলামী ব্যাংকের বর্তমান পরিচালক ড. মো. জিল্লুর রহমানসহ বেশ কয়েকজন কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখতে চলতি বছরের ফেব্রুয়ারিতে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

অনুসন্ধানের স্বার্থে এরই মধ্যে ৪টি প্রতিষ্ঠানকে দেওয়া ঋণ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে সংস্থাটি। ওই চার প্রতিষ্ঠানগুলো হলো-বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের প্রিন্সিপাল শাখার গ্রাহক এম এম ভেজিটেবল, ঢাকা ট্রেডিং হাউজ, টাটকা অ্যাগ্রো ইন্ডাস্ট্রি লিমিটেড ও এ এইচ জেড এগ্রো ইন্ড্রাট্রিজ প্রাইভেট লিমিটেড।

 



আমার বার্তা/১৭ অক্টোবর ২০১৮/জহির


আরো পড়ুন