শিরোনাম :

  • কাভার্ডভ্যানের চাপায় যাত্রাবাড়ীতে ট্রাফিক পুলিশ সদস্য নিহত ফেব্রুয়ারিতে ভারতে সংক্রমণ ৬৫ কোটি ছাড়াতে পারে মুম্বাইয়ের হোটেলে মহারাষ্ট্রের ১৬২ বিধায়কের শপথ জাকির নায়েককে ভারতে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেবে আদালত
ব্লগার নিলয় হত্যা : মেজর জিয়াসহ ১৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র
নিজস্ব প্রতিবেদক :
০১ অক্টোবর, ২০২০ ১৪:৫৩:২৩
প্রিন্টঅ-অ+


রাজধানীর খিলগাঁওয়ে বাসায় জঙ্গি হামলায় নিহত ব্লগার নিলাদ্রী চট্টপাধ্যায় ওরফে নিলয়কে কুপিয়ে হত্যা মামলায় ১৩ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা রমনা বিভাগের রমনা জোনাল টিম। অভিযোগপত্রে জঙ্গি মেজর (বহিষ্কৃত) সৈয়দ মো. জিয়াউল হকের নাম রয়েছে। বৃহস্পতিবার (১ অক্টোবর) ডিএমপির উপকমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৩০ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা নিলয় হত্যা মামলার ঘটনায় জড়িত ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দিয়েছে। এদের মধ্যে ১২ জনকে গ্রেফতার করা হয়েছে এবং একজন পলাতক রয়েছে।

অন্য অভিযুক্তরা হলো—মো. মাসুম রানা,  সাদ আল নাহিন, মো. কাওসার হোসেন খাঁন, মো. কামাল হোসেন সরদার, মাওলানা মুফতী আব্দুল গফ্ফার, মো. মর্তুজা ফয়সল সাব্বির, মো. তারেকুল আলম ওরফে তারেক, খাইরুল ইসলাম ওরফে জামিল ওরফে রিফাত ওরফে ফাহিম ওরফে জিসান, আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাহাব, মোজাম্মেল হোসেন সায়মন, মো. আরাফাত রহমান ও মো. শেখ আব্দুল্লাহ ওরফে জুবায়ের।

গোয়েন্দা রমনা বিভাগ জানিয়েছে, ২০১৫ সালের ৭ আগস্ট দুপুরে খিলগাঁওয়ের নিজ বাসায় খুন হন নিলয়। এই ঘটনায় খিলগাঁও থানায় একটি মামলা হয়। মামলটি ডিবি তদন্ত শুরু করে।

আসামিদের মধ্যে খাইরুল ইসলাম, মো. আবু সিদ্দিক সোহেল ও শেখ আব্দুল্লাহ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তাদের জবানবন্দিতে ঘটনার মূল হোতা আসামি মেজর (বহিষ্কৃত) সৈয়দ মো. জিয়াউল হকের নাম আসে এবং নিজেদের আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য বলে পরিচয় দেয়।



 



আমার বার্তা/০১ অক্টোবর ২০২০/নবীন হক


আরো পড়ুন