শিরোনাম :

  • গুজবে ঝরছে প্রাণ, দায় কার? ৭২ হাজার ৭৪৬ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আগস্টের প্রথম সপ্তাহে ভারত যাচ্ছেন বাড্ডায় গণপিটুনি দিয়ে নারী হত্যার ঘটনায় ৩ যুবক আটক ধোনি নিজ ইচ্ছাতেই ভারতীয় দল থেকে সরে দাঁড়িয়েছেন
এস আলম গ্রুপকে আরও কর ছাড়
নিজস্ব প্রতিবেদক :
১৪ মার্চ, ২০১৯ ১৪:০০:১৮
প্রিন্টঅ-অ+

এস আলম গ্রুপের প্রতিষ্ঠান এসএস পাওয়ার-১ লিমিটেডকে স্ট্যাম্প ডিউটি (কর) বাবদ ৩ হাজার ১৭০ কোটি ৮৭ লাখ ৪৫ হাজার ৮০১ টাকা মওকুফের পর, এবার এসএস পাওয়ার-আই লিমিটেডকে আয়কর ছাড় দিল সরকার।


বুধবার (১৩ মার্চ) জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান ও অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই সুবিধা দেয়া হয়।


প্রজ্ঞাপনে বলা হয়, আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর সেকশান ৪৪ এর সাব-সেকশানের (৪) ক্লাজ (বি) তে প্রদত্ত ক্ষমতাবলে, সরকার পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড এবং এসএস পাওয়ার আই লিমিটেডের মধ্যে ২০১৬ সালের ১৬ ফেব্রুয়ারি স্বাক্ষরিত ইমপ্লিমেন্টেশান এগ্রিমেন্টের সেকশন ১২.২ এ উল্লিখিত লেন্ডার কর্তৃক এসএস পাওয়ার আই লিমিটেডকে প্রদত্ত ঋণ হতে উদ্ভূত ফি আয়ের উপর প্রদেয় আয়কর অব্যাহতি প্রদান করা হল। এটা অবিলম্বে কার্যকর হবে।


এর আগে গত ২০ ফেব্রুয়ারি এসএস পাওয়ার-১ লিমিটেডকে স্ট্যাম্প ডিউটি (কর) বাবদ ৩ হাজার ১৭০ কোটি ৮৭ লাখ ৪৫ হাজার ৮০১ টাকা মওকুফ করে সরকার। ওই দিন রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া স্বাক্ষরিত প্রজ্ঞাপনে কর মওকুফ করা হয়।


প্রজ্ঞাপনে বলা হয়, চট্টগ্রামের বাঁশখালীতে ৬১২ মেগাওয়াটের দুটি কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের জন্য ল্যান্ড লিজ অ্যাগ্রিমেন্ট এবং ফাইনান্সিং ডকুমেন্টসের অন্তর্ভুক্ত দলিলাদি রেজিস্ট্রেশনের ওপর আরোপিত স্ট্যাম্প ডিউটি বাবদ এই কর মওকুফ করা হল।


 


আমার বার্তা/১৪ মার্চ ২০১৯/রিফাত

আরো পড়ুন