শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
৬২ যাত্রী নিয়ে চেন্নাইয়ের উদ্দেশে ইউএস-বাংলা
নিজস্ব প্রতিবেদক :
৩১ মার্চ, ২০১৯ ১৩:০১:৪৬
প্রিন্টঅ-অ+


দেশের শীর্ষ বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা ৬২ যাত্রী নিয়ে ভারতের চেন্নাইয়ের উদ্দেশে চট্টগ্রামের হযরত শাহ আমানত বিমানবন্দর ত্যাগ করেছে। রোববার সকাল ১০টা ৪৫ মিনিটে এই রুটে বাংলাদেশি কোনো এয়ারলাইন্সের এই প্রথম অভিষেক ঘটল।

এর আগে সকাল ৯টা ১০ মিনিটে ৯৪ জন যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে বিমানটি।

বাংলাদেশের বিমান পরিবহনের ইতিহাসে প্রথমবারের মতো এই রুটে উড্ডয়নকে সামনে রেখে প্রতিষ্ঠানটির মুখপাত্র কামরুল ইসলাম জানান, এয়ারলাইন্স ব্যবসা সম্প্রসারণের ধারাবাহিকতায় দক্ষিণ এশিয়ার অন্যতম গন্তব্য ভারতের চেন্নাইয়ে ফ্লাইট পরিচালনা শুরু করল ইউএস-বাংলা।

তিনি জানান, প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন ঢাকা থেকে চেন্নাই রুটে ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা-চেন্নাই রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫০০৫ টাকা এবং রিটার্ন ভাড়া ২৪০১৭ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৬০০৩ টাকা এবং রিটার্ন ভাড়া ২৬০১৩ টাকা নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯টা ১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে ইউএস-বাংলার ফ্লাইট এবং চেন্নাইয়ের স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে সেখানে পৌঁছাবে। এ ছাড়া চেন্নাই থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা ১টা ৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকেল ৪টা ৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছাবে।

চেন্নাই ভারতের তামিলনাড়ু রাজ্যের রাজধানী। এটি শিল্প ও বাণিজ্যের একটি বড় কেন্দ্র এবং সাংস্কৃতিক ঐতিহ্য ও মন্দির স্থাপত্যের জন্য বিখ্যাত। চেন্নাই ভারতের মোটরগাড়ি শিল্পের প্রধান কেন্দ্র। এখানে ভারতের মোটরগাড়ি শিল্পের প্রায় ৪০ শতাংশ কোম্পানির ভিত্তি রয়েছে। ভারতে উৎপাদিত গাড়ির একটি প্রধান অংশ এখানে তৈরি হয়।



আমার বার্তা/৩১ মার্চ ২০১৯/জহির


আরো পড়ুন