শিরোনাম :

  • খাদ্যসংকটে বানভাসি মানুষ বিচারকদের নিরাপত্তায় কী ব্যবস্থা : হাইকোর্ট সিভিল সার্ভিসের সামর্থ্য বহুগুণে বৃদ্ধি করেছি : প্রধানমন্ত্রী ট্রেভর বেইলিসকে দলে ভেড়াল কেকেআর পাটুয়াটুলীতে ধসে পড়া ভবন থেকে বাবা-ছেলের মরদেহ উদ্ধার
ইভিন্স টেক্সটাইলের মুনাফা বেড়েছে ১ পয়সা
নিজস্ব প্রতিবেদক :
১৬ এপ্রিল, ২০১৯ ১১:২৪:৫২
প্রিন্টঅ-অ+


চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (২০১৯ সালের জানুয়ারি-মার্চ) পুঁজিবাজারে তালিকাভুক্ত ইভিন্স টেক্সটাইলের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) আগের বছরের তুলনায় বেড়েছে এক পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা বাড়লেও ৯ মাসের (২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ) হিসাবে প্রতিষ্ঠানটির মুনাফা কমেছে। আগের বছরের তুলনায় ৯ মাসের হিসাবে শেয়ারপ্রতি মুনাফা কমেছে ১০ পয়সা।

কোম্পানির দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৬ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪০ পয়সা। আগের বছরের একই সময়ে এ মুনাফার পরিমাণ ছিল ৩৯ পয়সা।

আর চলতি হিসাব বছরের জুলাই-মার্চ (৯ মাস) প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ১০ পয়সা। আগের বছরের একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিল ১ টাকা ২০ পয়সা।

এদিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। ২০১৯ সালের মার্চ শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫ টাকা ৫৫ পয়সা, যা ২০১৮ সালের জুন শেষে ছিল ১৪ টাকা ৪৪ পয়সা।

কোম্পানিটির পরিচালন নগদ প্রবাহের তথ্য অনুযায়ী, ২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ১ টাকা ৬৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৮৯ পয়সা।



আমার বার্তা / ১৬ এপ্রিল ২০১৯ /রিফাত


আরো পড়ুন