শিরোনাম :

  • হু হু করে বাড়ছে পানি আমার কাছে মনে হয় এই সিরিজে অনেক চ্যালেঞ্জিং : তামিম প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক : স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন চারজন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন
শেয়ারবাজারে পতন অব্যাহত
নিজস্ব প্রতিবেদক :
২৪ এপ্রিল, ২০১৯ ১৭:৪১:০৫
প্রিন্টঅ-অ+


পতন অব্যাহত রয়েছে দেশের শেয়ারবাজারে। আগের কার্যদিবসের ধারাবাহিকতায় আজ বুধবারও প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সবকটি সূচকের পতন হয়ছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ২০ পয়েন্ট কমে ৫ হাজার ২৪০ পয়েন্টে নেমে গেছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ২১১ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৮৬৮ পয়েন্টে নেমে গেছে।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৩৩২ কোটি ৮৪ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ৩৪ কোটি ২২ লাখ টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২৯৮ কোটি ৬২ লাখ টাকার।

আজ ডিএসইতে ৩৪৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১০৪টির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ২০৩টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

ডিএসইতে টাকার পরিমাণে সবচেয়ে লেনদেন হয়েছে ইউনাইটেড পাওয়ার জেনারেশনের শেয়ার। কোম্পানিটির ২৩ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২১ কোটি ৩৮ লাখ টাকার লেনদেনে দ্বিতীয় স্থানে ন্যাশনাল টিউব এবং ১৫ কোটি ৫৭ লাখ টাকা লেনদেনে তৃতীয় স্থানে উঠে এসেছে মুন্নু সিরামিক।

এ ছাড়া লেনদেনের শীর্ষে ১০ কোম্পানির মধ্যে রয়েছে ফরচুন সুজের, বাংলাদেশ সাবমেরিন কেবলস, ব্র্যাক ব্যাংক, ফাইন ফুড, গ্রামীণফোন, বিবিএস কেবলস এবং ডরিন পাওয়ার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসইএক্স ৪৫ পয়েন্ট কমে ৯ হাজার ৭০৮ পয়েন্টে দাঁড়িয়েছে। বাজারটিতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৬৬ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ২৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে ৬৪টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।



আমার বার্তা/২৪ এপ্রিল ২০১৯/জহির


আরো পড়ুন