শিরোনাম :

  • আইসিইউ যাচ্ছে প্রান্তিক পর্যায়েও ভয়াবহ গ্রেনেড হামলা মামলার ১৬ জন এখনো কোথায়? রোনালদোর সতীর্থকে বার্সেলোনায় চান মেসি র‍্যাব-পুলিশ সদরের ঊর্ধ্বতন তিন কর্মকর্তাকে বদলি রাজীবের মৃত্যু : তদন্ত প্রতিবেদন দাখিল ২৬ সেপ্টেম্বর
ব্যাংক পাড়ায় এখনো ঈদের আমেজ
নিজস্ব প্রতিবেদক :
০৯ জুন, ২০১৯ ১৪:০৫:০৭
প্রিন্টঅ-অ+


ঈদুল ফিতরের টানা পাঁচ দিনের ছুটি শেষে খুলেছে ব্যাংক-বীমা, শেয়ারবাজারসহ ও অন্য আর্থিক প্রতিষ্ঠান। তবে ব্যাংক পাড়ায় এখনো ছুটির আমেজ বিরাজ করছে।

রোববার (৯ জুন) ব্যাংক খুললেও প্রথম দিনে কমকর্তা ও কর্মচারীদের উপস্থিতি ছিল কম। যারা এসেছেন তাদের কাজের চাপ কম থাকায় গল্প গুজব আর কুশল বিনিময়ে সময় পার করছেন।

রাজধানীর ব্যাংক পাড়া মতিঝিল, দিলকুশা ঘুরে দেখা গেছে চিরচেনা প্রাণচাঞ্চল্য ও ব্যস্ততা এখনও অনুপস্থিত। ব্যাংকগুলোতে কমকর্তা ও কর্মচারীদের উপস্থিতি কম। ব্যস্ততা কম থাকায় গল্প গুজব আর কুশল বিনিময় করে সময় পার করছেন তারা। বাংলাদেশ ব্যাংকেও একই চিত্র। তবে ব্যাংকের অন্য কর্যক্রমের মত লেনদেন কম থাকলেও নগদ টাকা উত্তোলন ও সঞ্চয়পত্রের মুনাফা তুলতে গ্রাহকের ভিড় দেখা গেছে।

মতিঝিল সোনালী ব্যাংকের লোকাল অফিসের জেনারেল ম্যানেজার নিজাম উদ্দীন আহম্মেদ চৌধুরী বলেন, ঈদের পর আজকে ব্যাংক খুলেছে। প্রায় শতভাগ কর্মী উপস্থিত রয়েছে। প্রথমদিন অন্য কাজের চাপ না থাকলেও নগদ টাকার লেনদেনের জন্য কাউন্টারগুলোতে গ্রহকের বেশ ভিড় রয়েছে।

লেনদেন সম্পর্কে তিনি বলেন, ঈদের পর বেশিরভাগ গ্রাহক নগদ টাকা তুলতে এসেছেন। এছাড়া সঞ্চয়পত্রের মুনাফা তুলতে সবচেয়ে বেশি ভিড় রয়েছে।

তিনি বলেন, এখনো রাজধানী ফাঁকা। ব্যবসা প্রতিষ্ঠানে কার্যক্রম শুরু হয়নি। তাই লেনদেন হচ্ছে ব্যাক্তি প্রয়োজনে। এ সপ্তাহে ক্রমান্বয়ে লেনদেন বাড়বে। আগামী সপ্তাহ থেকে স্বাভাবিকভাবে লেনদেন হবে বলে জানান এ ব্যাংক কর্মকর্তা।

এদিকে মতিঝিল শাখার এনসিসি ব্যাংকের দায়িত্বরত কর্মকর্তা জানান, ছুটির আমেজ এখনো পুরোপুরি কাটেনি। ব্যাংকে প্রায় ৯৫ শতাংশ কর্মী উপস্থিত রয়েছে। লেনদেন কম হচ্ছে। তবে বিল কাউন্টারে গ্রাহকদের উপস্থিতি বেশি বলে তিনি জানান।

সোনালী ব্যাংকে সঞ্চয়পত্রের মুনাফা তুলতে আসা আব্দুর রহমান জানান, প্রতি মাসের এক তারিখ সুদের টাকা তুলি। এবার ঈদের কারণে আসতে পারিনি। তাই আজকে টাকা তুলতে এসেছি। ভিড় কম হবে বলে ঈদের পর এসেছি কিন্তু আজ উল্টো চিত্র। অনেক ভিড়। আধা ঘণ্টা লাইনে দাঁড়িয়ে আছি, আরও কতক্ষণ দাঁড়াতে হবে কে যানে?

নগদ টাকার কাউন্টারগুলোতে উত্তোলনের জন্য গ্রাহকদের লাইনে দাঁড়াতে দেখা গেলেও জমার লাইন ছিল ফাঁকা।

এদিকে সকাল সাড়ে ১০টা থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু হয়েছে।



আমার বার্তা/০৯ জুন ২০১৯/জহির


আরো পড়ুন