শিরোনাম :

  • অর্ধলক্ষ ছাড়াল ডেঙ্গু রোগী বঙ্গবন্ধুকে বিশ্ব বন্ধু আখ্যা আজ থেকে ফিরতি হজ ফ্লাইট হজ পালন শেষে মারা গেলেন রোকেয়া বেগম মেসিকে ছাড়া খেলতে নেমে বার্সার পরাজয়
অন্তর্বর্তীকালীন লভ্যাংশ দেবে গ্রামীণফোন
নিজস্ব প্রতিবেদক :
১৫ জুলাই, ২০১৯ ১২:২৫:০৫
প্রিন্টঅ-অ+


পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের কোম্পানি গ্রামীণফোনের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের অন্তর্বর্তীকালীন ৯০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এতে প্রতিটি শেয়ারে শেয়ারহোল্ডাররা নগদ ৯ টাকা করে লভ্যাংশ পাবেন।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির পরিচালনা পর্ষদের বোর্ড সভায় ২০১৯ অর্থবছরের প্রথম ছয় মাসের অর্থাৎ জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অন্তর্বর্তীকালীন লভ্যাংশ প্রাপ্ত শেয়ারহোল্ডার নির্বাচনে কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ আগস্ট।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির ২০১৯ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ৬ মাস সময়ে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১৩ টাকা ৩৭ পয়সা, যা আগের বছর একই সময়ে হয়েছিল ১২ টাকা ১০ পয়সা। অর্থাৎ বছরের ব্যবধানে কোম্পানিটির মুনাফা ১ টাকা ২৭ পয়সা বেড়েছে।

আর ২০১৯ সালের এপ্রিল থেকে জুন পর্যন্ত ৩ মাস সময়ে ইপিএস হয়েছে ৭ টাকা ৭ পয়সা, যা আগের বছর একই সময়ে হয়েছিল ৭ টাকা ৭০ পয়সা। এ হিসাবে আগের বছর একই সময় থেকে চলতি বছর এপ্রিল থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির মুনাফা কমেছে ৬৩ পয়সা।



আমার বার্তা/ ১৫ জুলাই ২০১৯/রিফাত


আরো পড়ুন