শিরোনাম :

  • জলবায়ু তহবিল গঠনে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করবেন আজ নতুন টি-টোয়েন্টি লিগে খেলবেন শচিন লারা মুরালিরা বিমানের সিবিএ নির্বাচন আজ ক্যারিবীয় দলে সুযোগ পেলেন ওয়ালশ-কিং
ঈদে ৯ দিন বন্ধ থাকবে শেয়ারবাজার
নিজস্ব প্রতিবেদক :
০৪ আগস্ট, ২০১৯ ১৭:৫২:২৪
প্রিন্টঅ-অ+


ঈদুল আজহা উপলক্ষে আগামী ৯ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত টানা ৯ দিন দেশের শেয়ারবাজারে লেনদেন বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামী ১২ আগস্ট ঈদুল আজহা পালিত হবে। এ কারণে সারকারিভাবে ১১, ১২ ও ১৩ আগস্ট অর্থাৎ রোব, সোম ও মঙ্গলবার ছুটি থাকবে। এর আগের শুক্র ও শনিবার (৯ ও ১০ আগস্ট) দু’দিন সাপ্তাহিক ছুটি। ফলে ৮ আগস্ট লেনদেন হওয়ার পর ঈদের আগে শেয়ারবাজারে আর লেনদেন হবে না।

ঈদের সাধারণ ছুটি শেষ হওয়ার পর ১৪ আগস্ট (বুধবার) অফিস খোলা। তবে এ দিন শেয়ারবাজারে লেনদেন না করার সিদ্ধান্ত নিয়েছে ডিএসইর পর্ষদ। পরের দিন ১৫ আগস্ট (বৃহস্পতিবার) জাতীয় শোক দিবসের ছুটি। শোক দিবসের ছুটির পর ১৬ ও ১৭ (শুক্র ও শনিবার) দু’দিন সাপ্তাহিক ছুটি। এর ফলে টানা ৯ দিন বন্ধ থাকছে দেশের শেয়ারবাজার।

এর আগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষেও শেয়ারবাজারে ৯ দিন লেনদেন বন্ধ ছিল। ওই সময় ঈদের ছুটি শুরু হওয়ার আগে ৩১ মে ও ১ জুন সাপ্তাহিক বন্ধ থাকায় শেয়ারবাজারের লেনদেন বন্ধ ছিল। এরপর ২ জুন থেকে ৮ জুন পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।



আমার বার্তা/৪ আগস্ট ২০১৯/রিফাত


আরো পড়ুন