শিরোনাম :

  • ঢামেক হাসপাতালে নবজাতক রেখে নিখোঁজ বাবা-মা নেতাকর্মীদের কাছে পাত্তাই পেলেন না শোভন অস্ট্রেলিয়ার সামনে রানের পাহাড় দাঁড় করাচ্ছে ইংল্যান্ড সৌম্য-লিটনও পারে, প্রয়োজন শুধু বিশ্বাস : ব্যাটিং কোচ পাকিস্তান সিপিএল থেকে নিজেদের বোলারকে ফিরিয়ে নিল
নর্দার্ণ জেনারেল ইনস্যুরেন্সের নাম পাল্টাচ্ছে
নিজস্ব প্রতিবেদক :
২২ আগস্ট, ২০১৯ ১২:৩৯:০৬
প্রিন্টঅ-অ+


পুঁজিবাজারে তালিকাভুক্ত সাধারণ বীমা খাতের কোম্পানি নর্দার্ণ জেনারেল ইনস্যুরেন্সের নাম বদলে ‘নর্দার্ণ ইসলামী ইনস্যুরেন্স’ করা হচ্ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্যের ভিত্তিতে ডিএসই জানিয়েছে, নাম পরিবর্তনের অনুমোদন দিয়েছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

অনুমোদনের ফলে কোম্পানিটি অতিরিক্ত সাধারণ সভার (ইজিএমের) মাধ্যমে শেয়ারহোল্ডারদের অনুমোদন এবং আরজেএসসির অনুমোদন নিয়ে ইসলামী বেস বীমা ব্যবসা করতে পারবে।

এদিকে কোম্পানির আর্থিক প্রতিবেদনের তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, চলতি বছরের অর্ধবার্ষিকী (জানুয়ারি-জুন) হিসাবে প্রতিষ্ঠানটির মুনাফা কমেছে।

চলতি বছরের জানুয়ারি- জুন সময়ের ব্যবসায় শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ২৮ পয়সা।

মুনাফা কমলেও কোম্পানিটির সম্পদের পরিমাণ বেড়েছে। চলতি বছরের জুন শেষে শেয়ার প্রতি সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ২০ টাকা ৬৪ পয়সা, আগের বছরে ছিল ২০ টাকা ২৪ পয়সা।



আমার বার্তা/২২ আগস্ট ২০১৯/রিফাত


আরো পড়ুন