শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
আগামী ১ অক্টোবর লটারির ড্র অনুষ্ঠিত হবে
নিজস্ব প্রতিবেদক :
১২ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৪৪:৩০
প্রিন্টঅ-অ+


প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) রিং সাইন টেক্সটাইলের শেয়ার পেতে আবেদন করা বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য আগামী ১ অক্টোবর লটারির ড্র অনুষ্ঠিত হবে।

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন নিয়ে কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে আইপিওতে ১৫ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে।

আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে উত্তোলন করা ১৫০ কোটি টাকা দিয়ে রিং সাইন টেক্সটাইল যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

এ টাকা উত্তোলনের জন্য গত ২৫ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়। কোম্পানিটির আইপিওতে প্রাতিষ্ঠানিক বা যোগ্য বিনিয়োগকারীরা ৬৪৫টি আবেদন করে। এই বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ রাখা হয় ৭৫ কোটি টাকা, এর বিপরীতে আবেদন পড়েছে ৪৯৪ কোটি ৭৪ লাখ ৭৫ হাজার টাকার।

আইপিওতে অতিরিক্ত আবেদন পড়ায় শেয়ার বরাদ্দ দেয়ার জন্য লটারির আয়োজন করা হয়েছে। আগামী ১ অক্টোবর সকাল ১০টায় রাজধানীর রমনাতে অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে এই লটারির ড্র অনুষ্ঠিত হবে।

এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং সিএপিএম এডভাইজরি লিমিটেডকে ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব দিয়ে বিএসইসিতে আইপিও অনুমোদন চায় রিং সাইন টেক্সটাইল।

এই আবেদনের ওপর ভিত্তি করে গত ১২ মার্চ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ৬৭৯তম সভায় রিং সাইনের আইপিও অনুমোদন দেয়া হয়।

আইপিও অনুমোদন দিয়ে বিএসইসি জানায়, ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৬ পয়সা। আর পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকা ১৭ পয়সা।



আমার বার্তা/ ১২ সেপ্টেম্বর ২০১৯/রিফাত


আরো পড়ুন