শিরোনাম :

  • প্রধানমন্ত্রী ৮ ব্যক্তি ১ প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার দিলেন রাজধানীতে আজ দিনের তাপমাত্রা বাড়তে পারে ম্যাক্রোঁকে ডিম নিক্ষেপ? আগাম ভোট দিলেন বাইডেন
করোনায় আক্রান্ত হলেন বিকেএমইএ সহ-সভাপতি মোহাম্মদ হাতেম
নিজস্ব প্রতিবেদক:
১৩ অক্টোবর, ২০২০ ১১:৩৯:১১
প্রিন্টঅ-অ+




বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) প্রথম সহ-সভাপতি ও এমবি নিট ফ্যাশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাতেম করোনায় আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার (১৩ অক্টোবর)  বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন।

বিকেএমইএ সহ-সভাপতি জানান, জ্বর-সর্দি কাশিসহ অসুস্থ বোধ করায় গত ১১ অক্টোবর কোভিড-১৯ পরীক্ষা করালে তার ফলাফল পজিটিভ আসে।

তিনি বলেন, ডাক্তারের পরামের্শে এখন হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছি। মাঝেমধ্যে জ্বর আসছে, শরীর ও মাথাব্যথা হচ্ছে তবে বড় কোনো সমস্যা হয়নি।

বাংলাদেশে করোনা পরিস্থিতি

সোমবার (১২ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩১ জন মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ৫৫৫ জনে।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৪৭২ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৭৯ হাজার ৭৩৮ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৮৪ হাজার ২২২টি।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৩১ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৯৪ হাজার ৩৯১ জনে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক শূন্য ১৩ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষা তুলনায় রোগী শনাক্তের হার ১৮ দশমিক ২২ শতাংশ।

রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৭ দশমিক ৫২ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ। এ পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ চার হাজার ২৭৫ (৭৬ দশমিক ৯৬ শতাংশ) ও নারী এক হাজার ২৮০ জন (২৩ দশমিক শূন্য ৪ শতাংশ)।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মৃত ৩১ জনের মধ্যে শূন্য থেকে ১০ বছর বয়সী একজন, ২১ থেকে ৩০ বছর বয়সী একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সী তিনজন, চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব সাতজন এবং ষাটোর্ধ্ব ১৭ জন।

বিভাগ অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩১ জনের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রামে চারজন, সিলেট দুইজন, রংপুরে একজন ও ময়মনসিংহে দুইজন রয়েছেন।



  আমার বার্তা/১৩ অক্টোবর ২০২০/সাবাব


আরো পড়ুন