শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
শেয়ারপ্রতি ১ টাকা লভ্যাংশ দেবে কাট্টলী টেক্সটাইল
২৩ নভেম্বর, ২০২১ ১০:৫৯:২৩
প্রিন্টঅ-অ+

পুঁজিবাজারে তালিকাভুক্ত কাট্টলী টেক্সটাইলের পরিচালনা পর্ষদ ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা লভ্যাংশ হিসেবে প্রতিটি শেয়ারের বিপরীতে নগদ ১ টাকা করে পাবেন।


লভ্যাংশ ঘোষণার পাশাপাশি কোম্পানিটি চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এ প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে।


কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।


লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ ডিসেম্বর। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে চলতি বছরের ১৩ ডিসেম্বর।


সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) করেছে ৫৩ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ৭১ পয়সা।


ডিএসই জানিয়েছে, লভ্যাংশ ঘোষণার কারণে আজ কোম্পানিটির শেয়ারের দামে কোন সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ শেয়ার দাম যতখুশি বাড়তে বা কমতে পারবে।


এদিকে চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৪৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৬ পয়সা। সে হিসেবে প্রতিটি শেয়ারের বিপরীতে মুনাফা বেড়েছে ১১ পয়সা।


মুনাফার পাশাপাশি কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য বেড়েছে। চলতি বছরের সেপ্টেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ১৭ পয়সা, যা জুন শেষে ছিল ১৬ টাকা ৭১ পয়সা।


আমার বার্তা/গাজী আক্তার

আরো পড়ুন