শিরোনাম :

  • আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ২০১৮ সালে ২ কোটি ৯০ লাখ শিশুর জন্ম সংঘাতময় এলাকায় : ইউনিসেফ হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ পেছাল ব্রাজিল-বাংলাদেশ, অপরিবর্তিত আর্জেন্টিনা কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতির বিরুদ্ধে দুই মামলা
এবার ববি ভিসির অপসারণ দাবিতে আমরণ অনশন
বরিশাল প্রতিনিধি :
২৪ এপ্রিল, ২০১৯ ১৫:১৮:০৫
প্রিন্টঅ-অ+


পদত্যাগ নয় এবার বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হকের অপসারণ দাবিতে আমরণ অনশন শুরু করেছেন শিক্ষার্থীরা।

এছাড়া শিক্ষকরাও উপাচার্যের অপসারণ দাবিতে বুধবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেছেন। এ সময় শিক্ষক সিমিতির নেতারা বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত দায়িত্ব পালন করা প্রশাসনিক বিভিন্ন পদ থেকে শিক্ষকদের পদত্যাগের আহ্বানও জানান।

বুধবার সকাল ১০টার দিকে ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা আমরণ অনশন শুরু করেন। শিক্ষার্থীদের পাশে অবস্থান নিয়ে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকরাও।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া বলেন, উপাচার্যের পদত্যাগ দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা। অবস্থান কর্মসূচি থেকে প্রক্টর, প্রভোস্ট, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, লাইব্রেরিয়ানসহ প্রশাসনিক বিভিন্ন পদ থেকে শিক্ষকদের পদত্যাগের আহ্বান জানানো হয়েছে। আশা করছি তারা অতিরিক্ত প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করবেন।

আন্দোলনরত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. শফিকুল ইসলাম বলেন, আর পদত্যাগ নয়, এবার বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. এসএম ইমামুল হকের অপসারণ দাবিতে আজ সকাল ১০টা থেকে আমরণ অনশন শুরু করছেন শিক্ষার্থীরা। তাকে অপসারণ না করা পর্যন্ত অনশন চলবে।



আমার বার্তা/২৪ এপ্রিল ২০১৯/জহির


আরো পড়ুন