শিরোনাম :

  • খাদ্যসংকটে বানভাসি মানুষ বিচারকদের নিরাপত্তায় কী ব্যবস্থা : হাইকোর্ট সিভিল সার্ভিসের সামর্থ্য বহুগুণে বৃদ্ধি করেছি : প্রধানমন্ত্রী ট্রেভর বেইলিসকে দলে ভেড়াল কেকেআর পাটুয়াটুলীতে ধসে পড়া ভবন থেকে বাবা-ছেলের মরদেহ উদ্ধার
জঙ্গি হামলার প্রতিবাদে জবিতে শিক্ষক সমিতির মানববন্ধন
নিজস্ব প্রতিবেদক :
২৫ এপ্রিল, ২০১৯ ১৩:১৭:০৯
প্রিন্টঅ-অ+


শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডসহ সারা বিশ্বে নির্মম হত্যাকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার বলেন, ‘শ্রীলঙ্কায় সন্ত্রাসী হত্যাকাণ্ডে বাংলাদেশের ৮ বছরের শিশু জায়ানসহ ৪৫ জন শিশু মারা গেছে। আমরা আজকের এই মানববন্ধন থেকে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করছি। পাশাপাশি তাদের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি।’

তিনি আরও বলেন, ‘ধর্ম শান্তির জায়গা। কোনো ধর্মেই সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের জায়গা নেই। সন্ত্রাসদের ধর্ম, বর্ণ, জাতি, দেশ নির্বিশেষে ঘৃণা করা উচিত।

সন্ত্রাসবাদ নির্মূলে আমাদের কাজ করতে হবে। বাংলাদেশে যাতে এই ধরনের জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে না উঠতে পারে তার জন্য আমাদের সতর্ক থাকতে হবে।

জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নূর মোহাম্মদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড আনোয়ার হোসেন, সদস্য সহকারী অধ্যাপক রিতু কুন্ডু, সদস্য অধ্যাপক ড. আবুল হোসেন, অধ্যাপক ড. পরিমল বালা, অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকার, অধ্যাপক ড. শামীমা বেগম, সহকারী অধ্যাপক আরিফুল আবেদ।

মানববন্ধনে বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করেন।



আমার বার্তা/২৫ এপ্রিল ২০১৯/জহির


আরো পড়ুন