শিরোনাম :

  • খাদ্যসংকটে বানভাসি মানুষ বিচারকদের নিরাপত্তায় কী ব্যবস্থা : হাইকোর্ট সিভিল সার্ভিসের সামর্থ্য বহুগুণে বৃদ্ধি করেছি : প্রধানমন্ত্রী ট্রেভর বেইলিসকে দলে ভেড়াল কেকেআর পাটুয়াটুলীতে ধসে পড়া ভবন থেকে বাবা-ছেলের মরদেহ উদ্ধার
ঢাকা কলেজ ছাত্রাবাসে হঠাৎ খসে পড়ল সিলিংফ্যান
নিজস্ব প্রতিবেদক :
৩০ এপ্রিল, ২০১৯ ১৩:৪৭:১৮
প্রিন্টঅ-অ+


ঢাকা কলেজের শহীদ ফরহাদ হোসেন ছাত্রাবাসের ২০১ নম্বর কক্ষে হঠাৎ একটি সিলিংফ্যান ঘূর্ণায়মান অবস্থায় রড থেকে খসে পড়েছে।

মঙ্গলবার ভোররাতে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এতে ছাত্রাবাসে অবস্থানরত শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়েছেন।

গত ১৭ এপ্রিল ‘ঝুঁকিপূর্ণ ঢাকা কলেজ ছাত্রাবাস’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এর ১৩ দিনের মাথায় এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় শিক্ষার্থীরা বলছেন, ফ্যানটি কেনা হয় বছরখানেক আগে। যার ওয়ারেন্টি ছিল ১০ বছরের। নিম্নমানের ফ্যানের কারণেই এমনটি ঘটেছে।

কাওসার আহমেদ নামের এক ছাত্র বলেন, ভোর সাড়ে ৫টার দিকে হঠাৎ শব্দ শুনে ঘুম ভেঙে দেখি সিলিংফ্যানটি নিচে পড়ে আছে। ফ্যানটি মাথার ওপর পড়লে হয়তো ভয়াবহ দুর্ঘটনা ঘটে যেতে পারত। এ ঘটনাটি সহজে এড়িয়ে যাওয়ার মানে হয় না।

এ সময় তিনি আরও বলেন, এ বিষয় আমরা প্রথমে কলেজ প্রশাসনকে জানাব। তারা যদি ব্যবস্থা গ্রহণ না করে তা হলে আইনগত ব্যবস্থা নেব।

জানতে চাইলে শহীদ ফরহাদ হোসেন ছাত্রাবাসের প্রাধ্যক্ষ সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন বলেন, আমি বিষয়টি শুনে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছি। সিলিংফ্যানগুলো গত বছর নেয়া। একসঙ্গে প্রায় শতাধিক ফ্যান নেয়া হয়েছিল।

তিনি বলেন, ক্লাসরুমেও এই ফ্যান ব্যবহার করা হয়েছে। আমি অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ করব। এ ছাড়া সাত দিনের মধ্যে ছাত্রাবাসের সব ফ্যান চেক করব। কোনো সমস্যা থাকলে তা পরিবর্তন করে নেয়া হবে।

 



আমার বার্তা/ ৩০ এপ্রিল ২০১৯ /রিফাত


আরো পড়ুন