শিরোনাম :

  • পুরান ঢাকায় অবাধে চলছে নিষিদ্ধ পলিথিন উৎপাদন কারণ ছাড়াই বেড়েছে ভোজ্যতেলের দাম ৭৫ হাজার ৫৯০ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেনক্যারিবীয় দলে ফিরলেন নারিন-পোলার্ড আসিফের বিরুদ্ধে প্রতারণার মামলার তদন্ত প্রতিবেদন দাখিল ১১ সেপ্টেম্বর
৭ দফা দাবিতে জবি উপাচার্যের কার্যালয় ঘেরাও
নিজস্ব প্রতিবেদক :
০৪ জুলাই, ২০১৯ ১৩:৪৭:১৫
প্রিন্টঅ-অ+


জকসু নির্বাচনসহ ৭ দফা দাবি নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিল শেষে তারা উপাচার্যের কার্যালয় ঘেরাও করে মিছিল করে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় ক্যাম্পাসের শহীদ মিনার থেকে কলা ভবন, বিজ্ঞান অনুষদ চত্বর, ক্যাম্পাসের মূল গেট হয়ে উপাচার্যের ভবনের সামনে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। এ সময় তারা উপাচার্যের কার্যালয়ের গেটে অবস্থান করে স্লোগান দিতে থাকে।

গত কয়েকদিন থেকে শিক্ষার্থীরা ছয় দফার দাবিতে আন্দোলন চালিয়ে আসছিল। ছয় দফার সঙ্গে গবেষণায় শর্ত কমানো ও বরাদ্দ বাড়ানোর বিষয়টি যোগ করে তদের আন্দোলনকে ৭ দফায় নিয়ে যায়।

দাবিগুলো হলো- সাত দিনের মধ্যে ক্যান্টিনের খাবারের দাম কমিয়ে মান উন্নয়ন, বাসের ডাবল শিফট চালু, সাত দিনে জকসু আইনের খসড়া করে চার মাসে নির্বাচন, দুই মাসের মধ্যে ছাত্রী হল চালু, ৭০% শিক্ষক জবি শিক্ষার্থীদের থেকে নিতে হবে, দ্রুত নতুন ক্যাম্পাসের কাজ শুরু করতে হবে, গবেষণায় শর্ত কমানো ও বরাদ্দ বাড়াতে হবে।



আমার বার্তা/০৪ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন