শিরোনাম :

  • কারওয়ান বাজারে পেট্রোবাংলা ভবনে আগুন আগামী সপ্তাহে নয়াদিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ফার্মগেট-শুক্রাবাদসহ আশপাশের এলাকায় গ্যাস থাকবে না আজ পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে
অনির্দিষ্টকাল ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ঢাবি শিক্ষার্থীদের
নিজস্ব প্রতিবেদক :
২১ জুলাই, ২০১৯ ১৫:১২:০২
প্রিন্টঅ-অ+


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজকে অধিভুক্তি থেকে বাতিলের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা। দাবি আদায়ে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে তারা।

রোববার (২১ জুলাই) বেলা দু’টার দিকে টিএসসি রাজু ভাস্কর্যের সামনে এ ঘোষণা দেন আন্দোলনকারীদের মুখপাত্র আবেদ হোসেন আকাশ। এ সময় তিনি দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

আকাশ বলেন, যতক্ষণ না আমাদের দাবি আদায় হবে ততক্ষণ পর্যন্ত আমরা ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি অব্যাহত রাখব। আগামীকাল সকাল ৭টায় রাজু ভাস্কর্যে সব শিক্ষার্থীকে একত্রিত হওয়ার আহ্বান জানান তিনি। এরপর সেখান থেকে বিক্ষোভ করার ঘোষণা দেন।

এর আগে সাত কলেজের অধিভুক্তি বাতিলসহ চার দফা দাবিতে সকাল থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা। আন্দোলনের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয় বিক্ষোভকারীরা। শিক্ষার্থীদের তীব্র আন্দোলনে অচল হয়ে পড়ে বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম।

উদ্বুদ্ধ পরিস্থিতি নিয়ে কথা বলতে বিকেল সাড়ে ৪টায় নিজ কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলবেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ।



আমার বার্তা/২১ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন