শিরোনাম :

  • জলবায়ু তহবিল গঠনে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করবেন আজ নতুন টি-টোয়েন্টি লিগে খেলবেন শচিন লারা মুরালিরা বিমানের সিবিএ নির্বাচন আজ ক্যারিবীয় দলে সুযোগ পেলেন ওয়ালশ-কিং
জবিতে ডেঙ্গুবিষয়ক সচেতনতা র‍্যালি
নিজস্ব প্রতিবেদক :
০১ আগস্ট, ২০১৯ ১২:৪৮:৪৭
প্রিন্টঅ-অ+


জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সমাজকর্ম বিভাগের আয়োজনে ডেঙ্গুবিষয়ক সচেতনতা র‍্যালির করা হয়েছে। বৃহস্পতিবার (১ আগস্ট) বেলা ১১টায় উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান র‍্যালির উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের সমাজকর্ম বিভাগের সামনে থেকে র‍্যালিটি শহীদ মিনার হয়ে বিজ্ঞান অনুষদ দিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষীণ করে সমাজকর্ম বিভাগের সামনে এসে সম্পন্ন হয়। র‍্যালি শেষে ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের ডেঙ্গু প্রতিরোধে করণীয় সংক্রান্ত সচেতনতামূলক লিফলেট প্রদান করা হয়।

শেষে সমাজকর্ম বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা ক্যাম্পাস পরিষ্কার করে। ক্যাম্পাসে বিভিন্ন জায়গায় জমে থাকা পানি, ময়লা-আবর্জনা পরিষ্কার করা হয়। ডেঙ্গুর বিস্তার রোধে পুরো ক্যাম্পাসে মশক নিধন অভিযান চালায়। পাশাপাশি ক্যাম্পাসের বিভিন্ন স্থানে মশার প্রজননক্ষেত্র জমে থাকা পানি পরিষ্কার করে।

ক্যাম্পাস পরিচ্ছন্ন অভিযানে অংশ নেয়া সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মোস্তাকিম ফারুকী বলেন, ঢাকাসহ সারা দেশেই ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রতিদিনই কয়েকশত মানুষ হাসপাতালে ভর্তি হচ্ছে। ডেঙ্গু থেকে বাঁচতে হলে আমাদের ডেঙ্গুর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, এডিস মশা যাতে বংশবিস্তার করতে না পারে আমাদের সবাইকে সেই বিষয়ে সচেতন হতে হবে। আমরা ডেঙ্গুর বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলার জন্য ডেঙ্গু আক্রান্ত হলে ও ডেঙ্গু প্রতিরোধে করণীয় সংক্রান্ত সচেতনতামূলক লিফলেট প্রদান করেছি। পাশাপাশি আমরা ক্যাম্পাস পরিচ্ছন্ন অভিযান চালিয়েছি।



আমার বার্তা/০১ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন