শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
জাবিতে ভিসিপন্থী শিক্ষকদের পাল্টা মানববন্ধন
নিজস্ব প্রতিবেদক :
০২ অক্টোবর, ২০১৯ ১৪:৩২:২৯
প্রিন্টঅ-অ+


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে চলমান আন্দোলনের বিরুদ্ধে মানববন্ধন করেছেন উপাচার্যের সমর্থক শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’।

বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে বিভিন্ন বিভাগের দেড়-শতাধিক শিক্ষক এতে অংশ নেন।

মানববন্ধনে তারা দাবি করেন, একটি স্বার্থান্বেষী মহল উদ্দেশ্য প্রণোদিতভাবে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে দুর্নীতির মিথ্যা অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয়কে অচলের ষড়যন্ত্র করছে।

এ সময় জাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার বলেন, বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার জন্য বার বার একটি গোষ্ঠী চক্রান্ত করছে। উপাচার্য এবং তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে উন্নয়ন কাজকে বন্ধ করার চেষ্টা হচ্ছে। আলোচনার মাধ্যমে এই পরিস্থিতি থেকে বের হয়ে আসতে হবে।

বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী বলেন, আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসে তাদের তিনটি দাবির দুটি মেনে নিয়েছেন উপাচার্য। অপরটি নিয়ে পরবর্তীতে আলোচনায় বসলে আন্দোলনকারীরা বিচার বিভাগীয় তদন্তের পরিবর্তে উপাচার্যের পদত্যাগ চেয়েছেন। এতেই স্পষ্ট হয়েছে এখানে কোনো ষড়যন্ত্র হচ্ছে। আমরা অন্যায়ের কাছে মাথা নত করবো না। এসব অন্যায়কে রুখে দেয়া হবে।

পরিসংখ্যান বিভাগের অধ্যাপক আলমগীর কবীরের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক নইম সুলতান, ইতিহাসের অধ্যাপক এটিএম আতিকুর রহমান, সুলতানা আক্তার, পদার্থবিজ্ঞানের অধ্যাপক মো. সালাহউদ্দিন, মো. ওবায়দুর রহমান, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজের সভাপতি শেখ আদনান ফাহাদ, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং এর সভাপতি মাহ্ফুজা খাতুন, ম্যানেজমেন্ট স্টাডিজের শিক্ষক জাহিদুল করিম প্রমুখ।

মানববন্ধন শেষে বৃহস্পতিবার দিনব্যাপী গণসংযোগ কর্মসূচি পালন করা হবে বলে ঘোষণা করা হয়।

অন্যদিকে উপাচার্যের অপসারণের দাবিতে বুধবার সকাল থেকেই সর্বাত্মক ধর্মঘট কর্মসূচি পালন করছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।



আমার বার্তা/০২ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন