শিরোনাম :

  • করোনা আক্রান্ত দুজনসহ সুপ্রিম কোর্টের তিন আইনজীবী'র মৃত্যু দেশের অর্ধেক অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারে আজ ব্রাজিলে করোনায় ৬০ হাজারের বেশি মানুষের মৃত্যু চেক প্রজাতন্ত্রে ‘করোনা ফেয়ারওয়েল পার্টি’
জাবি উপাচার্যের অপসারণ দাবিতে অসহযোগ কর্মসূচি শুরু
নিজস্ব প্রতিবেদক :
২৪ অক্টোবর, ২০১৯ ১৬:৩৩:২৩
প্রিন্টঅ-অ+


দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ এবং সর্বাত্মক অসহযোগ কর্মসূচি শুরু করেছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল ৮টায় ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের নতুন ও পুরনো প্রশাসনিক ভবনের প্রতিটি ফটকে তালা লাগিয়ে অবস্থান নেন তারা।

আন্দোলনকারীরা জানান, উপাচার্য নিজ কার্যালয়ে আসলে তাকে অবরুদ্ধ করা হবে এবং কোনো প্রশাসনিক কার্যক্রমে অংশ নিতে দেয়া হবে না।

এদিকে অবরোধের ফলে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে। কার্যালয়ে আসেননি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

সকাল ৯টার দিকে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নূরুল আলম ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ নতুন প্রশাসনিক ভবনে প্রবেশের চেষ্টা করলে আন্দোলনকারীদের বাধার মুখে ফিরে যান।

এছাড়া সকাল থেকে দুই প্রশাসনিক ভবনের সামনে কর্মকর্তা-কর্মচারীদের অপেক্ষা করতে দেখা যায়। অবরোধের ফলে তারাও ফিরে যেতে বাধ্য হন।

‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনরগর’ প্ল্যাটফর্মের সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইন বলেন, আন্দোলনকে ভিন্নখাতে নেয়ার জন্য সাবেক দুই শিক্ষার্থীকে আটক করে প্রশাসন কল্পিত নাটক মঞ্চায়িত করেছে। কিন্তু এই দুর্নীতিবাজ উপাচার্য অপসারণ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

ছাত্র ইউনিয়ন জাবি শাখার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অনিক বলেন, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও যৌন নিপীড়কের পৃষ্ঠপোষক অধ্যাপক ফারজানা ইসলামের দিন ফুরিয়ে এসেছে। আমরা তার অপসারণ না হওয়া পযর্ন্ত আন্দোলন চালিয়ে যাব।



আমার বার্তা/২৪ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন