শিরোনাম :

  • দুবাই শাসকের সঙ্গে শেখ হাসিনার বৈঠক আরব আমিরাতের আরও বড় বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর ওয়েস্ট ইন্ডিজকে সহজে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ আফগানিস্তানের রোনালদোর গোলে ইউরোর মূলপর্বে পর্তুগাল গ্রিজম্যান ঝলকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ইউরোর মূলপর্বে ফ্রান্স
জাবি ভিসির বাসার সামনে বিক্ষোভ, বুধবারও ধর্মঘট
নিজস্ব প্রতিবেদক :
২৯ অক্টোবর, ২০১৯ ১৮:১৩:২৪
প্রিন্টঅ-অ+


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে তার বাসভনের সামনে বিক্ষোভ করেছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে বিক্ষোভ করেন আন্দোলনকারীরা। পরে বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারের পাদদেশে গিয়ে শেষ হয়। এ সময় আগামীকাল বুধবারও ধর্মঘট কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেন তারা।

এর আগে দিনব্যাপী অবরোধ ও ধর্মঘট কর্মসূচি শেষে বিকেল ৪টায় ‘উপাচার্য অপসারণ মঞ্চে’ সংবাদ সম্মেলনের আয়োজন করেন আন্দোলনকারীরা।

সংবাদ সম্মেলনে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ প্ল্যাটফর্মের সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইন বলেন, ‘অবরোধ ও ধর্মঘটের মধ্যে উপাচার্য না এলেও বিভিন্ন মাধ্যম থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। শিক্ষক সমিতির নেতারা আমাদের সঙ্গে আলোচনা করেছেন। কিন্তু তাদের পক্ষ থেকে কোনো প্রস্তাব আসেনি। আমরা বলেছি, উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের সুষ্ঠু তদন্তের জন্য আচার্যকে অবহিত করতে। শিক্ষক সমিতি নিজেদের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছে।’

এসময় তিনি ধর্মঘট কর্মসূচি অব্যাহত রাখার পাশাপাশি বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে প্রতিবাদী কনসার্ট ও সংহতি সমাবেশের ঘোষণা দেন।



আমার বার্তা/২৯ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন