শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
খোলেনি কুবি ক্যাফেটেরিয়া থাকছেন আনসার সদস্যরা
জুবায়ের রহমান, কুবি
০২ নভেম্বর, ২০২১ ২০:২৮:৫২
প্রিন্টঅ-অ+


করোনা সংক্রমণের কারণে দীর্ঘদিন বন্ধ থাকা কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ক্যাম্পাস খুলেছে গতকাল মঙ্গলবার। ক্যাম্পাস খুললেও এখনো খোলেনি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া। এতে অসন্তোষ প্রকাশ করেছেন শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টরা। জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ৮১তম সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী ক্যাম্পাসের সব আবাসিক হল ২৮ অক্টোবর থেকে খুলে দেয়া হয়েছে। মঙ্গলবার থেকে শুরু হয়েছে সশরীরে ক্লাস। তবে ক্যাফেটেরিয়ার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি প্রশাসন থেকে।



এদিকে সরেজমিন দেখা যায়, ক্যাফেটেরিয়ার চারপাশে সিমেন্ট-বালুর আবরণে অস্বস্তিকর পরিবেশ বিরাজ করছে। ভেতরে আনসার সদস্যরা তাদের থাকার জায়গা করে নিয়েছেন। চলে রান্নাবান্নার কাজও। চারপাশে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে আবর্জনা ও আসবাবপত্র। শিক্ষার্থীরা বলছেন, ক্যাম্পাসের আশপাশে কয়েকটি খাবারের দোকান থাকলেও সেখানে অনেক চড়া দামে খাবার কিনতে হয়। তাছাড়া খাবারের দোকানগুলোয় নোংরা, স্যাঁতসেঁতে অবস্থা  বিরাজ করে। ক্যাফেটেরিয়া খুলে দেয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আবু তাদের বলেন, দ্রুতই এর পরিবেশ ফিরিয়ে আনা হবে। আমি ছাত্র পরামর্শক ও ভিসির সঙ্গে এ বিষয়ে কথা বলে দ্রুতই সমাধানে আসব।


আরো পড়ুন