শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
`দ্যা স্কলারস ফোরাম ঢাকার' বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ
১১ নভেম্বর, ২০২১ ১৪:১৬:৩৪
প্রিন্টঅ-অ+

অনন্য ছাত্রকল্যাণমূলক প্রতিষ্ঠান ‘দ্যা স্কলারস ফোরাম ঢাকা’-এর উদ্যোগে আয়োজিত বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বুধবার রাজধানীর একটি হলরুমে এ ফল প্রকাশ করা হয়।


ছাত্রকল্যাণমূলক প্রতিষ্ঠান ‘দ্যা স্কলারস ফোরাম’ ঢাকা শাখার পরিচালক নোমান শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সদস্য সচিব আব্দুল কাইয়ুম মুরাদ, নির্বাহী পরিচালক আরিফুল হাসান মামুনসহ নির্বাহী সদস্যবৃন্দ।


উল্লেখ্য, শিক্ষা ও জ্ঞানার্জনে ছাত্র-ছাত্রীদের প্রতিভা ও মেধার সমন্বিত উৎকর্ষ সাধনের প্রত্যয়কে ধারন করে ১৯৯৫ সালে যাত্রা শুরু করে এক অনন্য ছাত্রকল্যাণমূলক প্রতিষ্ঠান ‘দ্যা স্কলারস ফোরাম’। প্রারম্ভিক পর্যায়ে দ্যা স্কলারস ফোরাম ঢাকার 'বৃত্তি প্রকল্প' স্কুল পর্যায়ে ৭ম ও ৮ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের মাঝে সীমাবদ্ধ ছিল। পরবর্তী পর্যায়ে ৫ম, ৬ষ্ঠ, ও ৯ম শ্রেণীকে বৃত্তি প্রকল্পের আওতায় নিয়ে আসা হয়।


২০০৯ সাল থেকে স্কুল ও মাদরাসা পর্যায়ের ৫ম-৯ম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত গৃহীত হয়। ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবকদের দাবির প্রেক্ষিতে ২০১১ সাল থেকে স্কুল ও মাদরাসা পর্যায়ে ৪র্থ শ্রেণীকে বৃত্তি কার্যক্রমের অন্তর্ভুক্ত করা হয় এবং ২০১৫ সালে স্কুল ও মাদরাসা পর্যায়ে ৩য় ও ১০ম শ্রেণীকেও এ কার্যক্রমের আওতাভুক্ত করা হয়েছে। এ প্রতিষ্ঠানের গঠনমূলক ভূমিকা শিক্ষক, শিক্ষার্থী ও সুধীমহলে যথেষ্ট সমাদৃত হয়েছে।


আমার বার্তা/গাজী আক্তার

আরো পড়ুন