শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
দাঁতের যত্ন, সমস্যা ও প্রতিকার বিষয়ে ফ্রি ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠিত
ইসমাম হোসেন, ডিআইইউ প্রতিনিধি
২৯ আগস্ট, ২০২২ ১৬:৩৯:১৮
প্রিন্টঅ-অ+

দাঁতের যত্ন, সমস্যা ও প্রতিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে  ফ্রি ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।গত ২৫ অগাস্ট, ২০২২ রোজ রবিবার  ঢাকার ভাটারায় অবস্থিত ছোলমাইদ হাই স্কুল এন্ড কলেজে দিনব্যাপী অনুষ্ঠিত এই ডেল্টাল ক্যাম্পে মোট ৩২৫ জনকে ক্যাম্পের মাধ্যমে দন্ত বিষয়ক বিভিন্ন প্রকার সেবা ও পরামর্শ প্রদান করা হয়।


দাঁতের যত্ন, সমস্যা ও প্রতিকার বিষয়ে আরো সচেতনতা বৃদ্ধি করতে রোটারী ক্লাব অফ ঢাকা রাইজিং স্টারস্, রোটার‌্যাক্ট ক্লাব অফ ঢাকা রাইজিং স্টারস্, ইন্টার‌্যাক্ট ক্লাব অফ ঢাকা রাইজিং স্টারস্, এপেক্স ক্লাব অফ ঢাকা গ্রীন এবং সোশ্যাল ভলান্টিয়ার অফ বাংলাদেশ এর যৌথ উদ্যোগে ফ্রি ডেন্টাল ক্যাম্পের কার্যক্রম পরিচালিত হয়।


কার্যক্রমে ঢাকা রাইজিং স্টারস্ এর চার্টার্ড সভাপতি অধ্যাপক শাহ আলম চৌধুরী, ঢাকা রাইজিং স্টারস্ এর সভাপতি ডাঃ এনামুল হক, রোটারিয়ান আসিফ, রোটারিয়ান   ফয়েজ, রোটারিয়ান মিলি রহমান, রোটারিয়ান ফরিদসহ আয়োজক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।   


ডেন্টাল ক্যাম্পে আগত রোগীদের দাঁতের স্কেলিং, স্থায়ী ফিলিং, অস্থায়ী ফিলিং, দাঁত তোলাসহ প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়।


এছাড়া রোগীদের মধ্যে মুখ ও দাঁতের নানা রোগ সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জ্ঞান প্রদান করা হয়। ডেন্টাল ক্যাম্প পরিচালনায় ছিলেন ঢাকা সিটি ডেন্টাল কলেজের একদল বিশেষজ্ঞ ডাক্তার।

আরো পড়ুন