শিরোনাম :

  • ঢামেক হাসপাতালে নবজাতক রেখে নিখোঁজ বাবা-মা নেতাকর্মীদের কাছে পাত্তাই পেলেন না শোভন অস্ট্রেলিয়ার সামনে রানের পাহাড় দাঁড় করাচ্ছে ইংল্যান্ড সৌম্য-লিটনও পারে, প্রয়োজন শুধু বিশ্বাস : ব্যাটিং কোচ পাকিস্তান সিপিএল থেকে নিজেদের বোলারকে ফিরিয়ে নিল
মালয়েশিয়ায় জাল ভিসা তৈরির সরঞ্জামসহ আটক এক বাংলাদেশী
২৭ জুন, ২০১৯ ১৬:২৭:০০
প্রিন্টঅ-অ+


সোহেল আকন, মালয়েশিয়া প্রতিনিধি: ২৪ শে জুন সোমবার স্থানীয় সময় রাত ১০ টার দিকে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে জালান চৌকিত এলাকায় একটি কনডোমনিয়ামে় জাল ভিসা তৈরির অভিযোগে অভিযুক্ত এক বাংলাদেশীকে আটক করেছে মালয়েশিয়া ইমিগ্ৰেশন পুলিশ।



আরো দুই জনকে গ্ৰেফতার করতে অভিযান শুরু করেছে। এ সময় উদ্ধার করা হয় ৪০ টি বাংলাদেশি পাসপোটের ফটো কপি, ২টি কম্পিউটার, ভিসা তৈরির তিনটি মেশিন ও চারটি জাল ভিসা স্টিকার।



কুয়ালালামপুর ইমিগ্ৰেশন প্রধান হামিদি এডাম স্থানীয় পত্রিকা ইতুসানকে জানান, আটক বাংলাদেশি দুই বছর যাবত বিদেশি অভিবাসী অধ্যুষিত লেমবাহ কিল্লাং লামা ও বুকিত বিংতান এলাকায় অবৈধ কর্মকান্ডের বিস্তার করে।



তিনি আরো বলেন, আটক বাংলাদেশি বিভিন্ন শ্রমিকদের জন্য জাল ভিসা, সিআইডি কার্ড ও আই কার্ড তৈরির কাজে নিয়োজিত ছিলো। আর এসব জাল কাগজপত্রের জন্যে জন প্রতি ২৫০০ থেকে ১৬ হাজার টাকা নিতো। এই ভাবে তারা প্রতি মাসে কমপক্ষে ৩ লাখ টাকা ইনকাম করতো। তবে তদন্তের স্বার্থে আটক বাংলাদেশির নাম প্রকাশ করেনি ইমিগ্ৰেশ পুলিশ।



আটককৃত বাংলাদেশির বিরুদ্ধে ইমিগ্ৰেশন আইনের ৫৫ডি,১৯৫৯/৬৩ ২০০২ সেকশন ৫৬(১এ)সি, ১২(১)এফ, পাসপোর্ট আইনের ১৯৬৬ সেকশন ১২(১) ধারায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। উল্লেখ্য, নতুন বছরে কয়েকটি স্থানে অভিবাসন বিভাগের অভিযানে জাল পাসপোর্ট ভিসা তৈরির অভিযোগে বাংলাদেশীদের আটক করা হয়।


আরো পড়ুন