শিরোনাম :

  • রাজপথে তৎপর পুলিশ ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি নাগরিকদের ভিসা অন অ্যারাইভাল বন্ধ করোনার সংক্রমণ ঠেকাবে ত্রিফলা, দাবি ভারতীয় বিজ্ঞানীর সস্ত্রীক করোনায় আক্রান্ত ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী
ফ্রান্সে কাউন্সিলর প্রার্থীদের সাথে সাংবাদিকদের মতবিনিময়
বিশেষ প্রতিনিধি :
১৫ মার্চ, ২০২০ ১১:৫৭:৩২
প্রিন্টঅ-অ+


ফ্রান্সে আসন্ন মিউনিসিপ্যালিটি নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলর প্রার্থীদের সাথে মতবিনিময় ও আলোচনা সভা করেছে দেশটিতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের বৃহত্তর সংগঠন ‘ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাব’।

প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন সাইফুলের পরিচালনায় সেইন্ড ডেনিস এলাকার একটি রেস্টুরেন্টের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি আজিজুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে মিউনিসিপ্যালিটি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন স্তা থেকে কাউন্সিলর প্রার্থী কৌশক রাব্বানী খান, প্যারিস ১০ এরিয়া থেকে এ এ এমডি ফেরদৌস নয়ন, সেভরান থেকে রেজাউল করিম রেজা, ভিগনেক্সাস সোর সেইন থেকে নয়ন এন কে, আরজেন্টেইল থেকে আকাশ হেলাল, সেইন্ট ডেনিস সেন্ট্রাল থেকে সরুফ ছদিওল, আইভরি থেকে জুবাইদ আহমেদ, আউলনে সোস বোইস থেকে আব্দুল মুনিম জুনেদ এবং ভিগনেক্সাস সোর সেইন থেকে কাউন্সিলর প্রার্থী সাত্তার ফারাজী উপস্থিত ছিলেন।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নয়ন মামুনের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউরো বাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক আবু তাহির, প্রেসক্লাব সহ-সভাপতি নজমুল কবির, সিনিয়র সদস্য ওমর ফারুক, আব্দুল আজিজ সেলিম, কোষাধ্যক্ষ রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, প্রচার সম্পাদক রুহুল আমিন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে প্রেসক্লাব নেতৃবৃন্দ আমন্ত্রিত অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করে নেন।

অনুষ্ঠানে কাউন্সিলর পদপ্রার্থীরা ফ্রান্সের মূলধারার রাজনীতিতে তাদের সম্পৃক্ততা, সামাজিক ও অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠিত হওয়ার গল্প, ফরাসি সমাজে বাংলাদেশিদের ইন্ট্রিগেশন এবং বাংলাদেশি কমিউনিটির কাছে তাদের প্রত্যাশা এবং প্রতিশ্রুতি তুলে ধরেন।

প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, লন্ডন, আমেরিকার মত ফ্রান্সের মূলধারার রাজনীতিতে বিচরণ না থাকলেও এবারের মিউনিসিপ্যালিটি নির্বাচনের মাধ্যমে এ নবযাত্রার সূচনা হলো।

কালের বিবর্তনে বাংলাদেশিরা তাদের মেধা ও শ্রম দিয়ে মর্যাদার সাথে ফ্রান্সের সমাজে অন্তর্ভুক্তি হবে প্রত্যাশা করেন সাংবাদিকবৃন্দ।



আমার বার্তা/১৫ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন