শিরোনাম :

  • আজ সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী কারওয়ান বাজারের কলার আড়তের আগুন নিয়ন্ত্রণে করোনা মোকাবিলায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ২৩ কোটি টাকার বরাদ্দ যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের
কাতারে করোনা আতঙ্কে মসজিদ বন্ধের ঘোষণা
আমার বার্তা ডেস্ক :
১৭ মার্চ, ২০২০ ১২:৫৫:০০
প্রিন্টঅ-অ+


মধ্যপ্রাচ্যের দেশ কাতারে ক্রমেই ছড়িয়ে পড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ফলে সংক্রমণ রোধে মঙ্গলবার যোহরের নামাজ থেকে মসজিদ বন্ধ এবং পাঁচ ওয়াক্ত নামাজ ও শুক্রবারের জুমার নামাজ স্থগিত করা হয়েছে।

করোনাভাইরাস রোধে কাতার ধর্ম মন্ত্রণালয় এই নির্দেশ জারি করেছে। মূলত মুসল্লিদের স্বাস্থ্য সুরক্ষা ও পরিস্থিতি পরিবর্তন হওয়ার আগ পর্যন্ত এই নির্দেশনা কার্যকর থাকবে।

মন্ত্রণালয় বলছে, সিদ্ধান্তটি মন্ত্রণালয়ের শরীয়া কমিটির ফতুয়ার ভিত্তিতে করা হয়েছে। যেখানে বলা হয়েছে যে "স্বাস্থ্য কর্তৃপক্ষ যদি এই মহামারী বিপদ স্পর্শতা প্রমাণ করে তবে সমস্ত জনসমাগম এড়াতে হবে। তাছাড়া সকল মসজিদের আজান অব্যাহত থাকবে।

মন্ত্রণালয় আরো জানান, মহামারী হুমকি শেষ হওয়ার সাথে সাথে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে পুনরায় নামাজের জন্য মসজিদগুলোকে খুলে দেওয়া হবে। গত সোমবার কাতারে নতুন করে আরো ৩৮ জন শনাক্ত হয়েছে, সব মিলিয়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৩৯।



আমার বার্তা/১৭ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন