শিরোনাম :

  • দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা আগামী সপ্তাহে ভারতে ভেন্টিলেটর পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র বিকেলে ১১০ কিমি বেগে মুম্বাইয়ে আঘাত হানবে ‘নিসর্গ’ ভারতে করোনায় আক্রান্ত ২ লাখ ছাড়াল
পর্তুগালে করোনায় মৃতের সংখ্যা ৭৬
আমার বার্তা ডেস্ক :
২৮ মার্চ, ২০২০ ১২:০২:৫০
প্রিন্টঅ-অ+


বিশ্বকে ক্রমেই মৃত্যুপুরীতে পরিণত করছে প্রাণঘাতী করোনাভাইরাস। সেই সাথে পর্তুগালেও বাড়ছে করোনাভাইরাসের মৃত্যু এবং আক্রান্ত রোগীর সংখ্যা। মহামারি করোনাভাইরাসে পর্তুগালে শুক্রবার পর্যন্ত মৃতের সংখ্যা ৭৬ জনে দাঁড়িয়েছে।

এছাড়াও পর্তুগালে শুক্রবার পর্যন্ত ২৪ ঘণ্টার মধ্যে ২০ শতাংশ বৃদ্ধি পেয়ে সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৪২৬৮ জন, যা অতীতের চেয়ে একদিনে রেকর্ডকৃত ৭২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে এর মধ্যে ৭১ জনকে আইসিইউতে রাখা হয়েছে এবং সুস্থ হয়ে বাড়ি ফেরার তালিকায় রয়েছে ৪৩ জন।

সেই সাথে ৩৯৯৫ জন সন্দেহভাজনের রক্তের কণিকা এখনো পরীক্ষাধীন রয়েছে, যা যে কোনো মুহূর্তে প্রকাশ করা হতে পারে। তবে এই মুহূর্তে সারা দেশে ২৫ হাজার ৪৩১ জনকে কোয়ারেন্টাইন পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছে পর্তুগালের স্বাস্থ্য মন্ত্রণালয় (ডিজিএস)।

উল্লেখ্য, দেশটির লিসবন ও ভেলডো তেজোতে ১১১০ জন, উত্তরাঞ্চলে ২৪৪৩ জন, সেন্ট্রাল জোনে ৫১০ জন, আলগার্ভে ৯৯ জন, মাদেইরাতে ২১ জন, আজোরসে ২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ছেন। তবে গত ২ দিন রাজধানী লিসবনে করোনাভাইরাসে বেশি সংখ্যক মানুষ আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে পর্তুগালের স্বাস্থ্য মন্ত্রণালয় (ডিজিএস)।

পর্তুগালে বয়স অনুসারে, ০ থেকে ৯ বছরের মধ্যে ৪৯ জন, ১০ থেকে ১৯ বছর মধ্যে ১০৪ জন, ২০ থেকে ২৯ এর মধ্যে ৪৩৩ জন, ৩০ থেকে ৩৯ এর মধ্যে ৬৭১ জন, ৪০ থেকে ৪৯ এর মধ্যে ৮২১জন, ৫০ থেকে ৫৯ এর মধ্যে ৭৭৫জন, ৬০ থেকে ৬৯ এর মধ্যে ৬১৩জন, ৭০ থেকে ৭৯ এর মধ্যে ৪১৫ জন এবং ৮০ বছরের বেশি বয়সীদের ক্ষেত্রে ৩৮৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।



আমার বার্তা/২৮ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন