শিরোনাম :

  • আজ সারাদেশে হতে পারে ঝড়-বৃষ্টি করোনায় প্রাণ হারালেন আরও এক চিকিৎসক চীনের করোনা বিশেষজ্ঞ দল আসছে ৮ জুন প্রধান বিচারপতি করোনা আক্রান্ত নন : আইনমন্ত্রী
প্রবাসী শ্রমিকদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ সিঙ্গাপুর সরকারের
আমার বার্তা ডেস্ক :
০৫ এপ্রিল, ২০২০ ১২:০২:৩০
প্রিন্টঅ-অ+


সিঙ্গাপুরে গত কয়েকদিনে বাংলাদেশিদের করোনা ভাইরাসের আক্রান্ত হওয়ার খবরে বেশ আতঙ্কিত হয়ে পড়েছে বাংলাদেশি শ্রমিকরা। গতকাল একদিনে ২৫ জন বাংলাদেশি আক্রান্ত হয়েছে বলে সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়। অবস্থার অবনতি হওয়ায় সিঙ্গাপুর সরকার আগামি ১ মাসের জন্য সাময়িক লকডাউন ঘোষণা করেছে; যা আগামী ৭ এপ্রিল থেকে কার্যকর করা হবে। এই লকডাউনের কারণে প্রবাসীদের কাজ থাকবে না এবং এই সময় বেতনও না পাওয়ার শঙ্কা রয়েছে। তাই বেশিরভাগ প্রবাসী অনিশ্চয়তার মধ্যে পড়েছে। তবে এক সেমিনারে সিঙ্গাপুরে প্রবাসী শ্রমিকদের লকডাউন সময়কার বেতন দেওয়ার বিষয়ে আশ্বস্ত করেছে সিঙ্গাপুর সরকার।

৪ এপ্রিল সন্ধায় সিঙ্গাপুরের সেঞ্চুরিলিয়ান ব্যাঙ্গ পাপান, ৫ জালান পাপান ডরমেটুরি এবং সুংগাইতেঙ্গা লজ ১ ডরমেটরিতে সিঙ্গাপুরের যোগাযোগ ও তথ্য মন্ত্রী এস ইসওয়ারান, জাতীয় উন্নয়ন প্রতিমন্ত্রী জ্যাকি মোহাম্মদ, বুকিত বাতক জিআরসির এমপি মুরালি পিলাই ও বাংলাদেশ হাইকমিশনের ওয়েলফেয়ার অফিসার মো. আল আমিন হোসেন সিঙ্গাপুর প্রবাসী শ্রমিকদের করোনাভাইরাস থেকে নিরাপদে থাকার জন্য পরামর্শ দেন।

যোগাযোগ ও তথ্য মন্ত্রী এস ইসওয়ারান বলেন, করোনাভাইরাস থেকে জনগণকে নিরাপদে রাখতে সিঙ্গাপুর সরকার এক মাসের লকডাউন করেছে। আপনারা যারা প্রবাসী শ্রমিক সিঙ্গাপুরে কাজ করছেন আপনারা আপনাদের নিরাপত্তা নিশ্চিত করুন। বেতন ও খাবারের বিষয়ে আপনারা চিন্তা করবেন না। আপনাদের বেতন নিশ্চিত করার জন্য আমরা ইতিমধ্যে কোম্পানির মালিক পক্ষের সাথে কথা বলেছি।

জাতীয় উন্নয়ন প্রতিমন্ত্রী জ্যাকি মোহাম্মদ বলেন, আপনারা লকডাউনের এই সময়টাতে নিজ নিজ বাসস্থানে অবস্থান করুন।  অহেতুক বাইরে ঘুরাফেরা করবেন না, প্রবাসীদের সকল প্রকার সুযোগ সুবিধা নিশ্চিত করার জন্য  সিঙ্গাপুর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সিঙ্গাপুর সরকার আপনাদের পাশে আছে।

বাংলাদেশ হাইকমিশনের ওয়েলফেয়ার অফিসার মো. আল আমিন হোসেন বলেন, সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে বাংলাদেশ হাইকমিশন সর্বদা আপনাদের পাশে আছে। আপনাদের যে কোন সমস্যায় আমাদের অবহিত করবেন, আমাদের ওয়েবসাইট ও ফেসবুক পেইজে নিয়মিত করোনাভাইরাস সচেতনতায় নির্দেশনা দেওয়া হচ্ছে। আপনারা সিঙ্গাপুর সরকারের নিয়ম কানুন মেনে চলবেন।



আমার বার্তা/০৫ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন