শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
নিউইয়র্কে দুর্দশাগ্রস্ত প্রবাসীদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ
আমার বার্তা ডেস্ক :
২৩ এপ্রিল, ২০২০ ১১:৫১:৫৫
প্রিন্টঅ-অ+


করোনায় নাজুক পরিস্থিতিতে দুর্দশাগ্রস্ত প্রবাসীদের পাশে খাদ্যসামগ্রী নিয়ে দাঁড়িয়েছে বাংলাদেশ সোসাইটি, জামাইকা মুসলিম সেন্টার, ফোবানা, আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন, জেবিবিএ, বিল্ডিং আওয়ার মুভমেন্ট, বৃহত্তর নোয়াখালী সমিতি, মজুমদার ফাউন্ডেশন প্রভৃতি।

২০ এপ্রিল (সোমবার) নিউইয়র্কস্থ ‘জ্যাকসন হাইটস বিজনেস এসোসিয়েশন’সহ কয়েকটি সামাজিক সংগঠনের পক্ষ থেকে দুই শতাধিক প্রবাসীর মধ্যে খাদ্য-সামগ্রীর প্যাকেট বিতরণ করা হয়।

এ সময় জানানো হয়, এক সপ্তাহ পর পুনরায় একেকটি বাক্সে ২০ পাউন্ড চাল, পিয়াজের বস্তা, মসুরের ডাল, চিনি, লবণ, ছোলা বুট, তেল, ন্যাপকিন বিতরণ করা হবে। ইতোমধ্যেই অন্তত ৫০ প্রবাসীর বাসায় খাদ্যদ্রব্যের প্যাকেট পৌঁছানো হয়েছে। জ্যাকসন হাইটসে খাবার বাড়ি রেস্টুরেন্ট চত্বরে এসব সামগ্রী বিতরণ করেন জেবিবিএর নেতৃবৃন্দের মধ্যে হারুন ভূইয়া, মোহাম্মদ আলম নমী, ফাহাদ সোলায়মান প্রমুখ।

বৃহত্তর নোয়াখালী সমিতির সভাপতি নাজমুল হাসান মানিক জানান, ইতোমধ্যেই ২৮ প্রবাসীর লাশ দাফন-কাফনে সহায়তা করা হয়েছে। সমিতির কেনা কবরে তাদের দাফন করা হয়েছে।

এই সমিতির সেক্রেটারি জাহিদ মিন্টু জানান, দুর্দশাগ্রস্ত প্রবাসী, বিশেষ করে নবাগতদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। কারণ, তারা যুক্তরাষ্ট্রে আসার পরই সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় কাজ শুরু করতে পারেননি। তারা সরকারের প্রণোদনাও পাবেন না। এমন মানুষের মধ্যে রমজানেও চাল, ডাল, তেল, মাছ, মাংস, পিয়াজ, লবণ, মুড়ি ইত্যাদি বিতরণ করা হবে।

এদিকে, ফোবানার ভাইস চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী জানান, যারা মহাসংকটে পড়েছেন এবং বাসার বাইরেও যেতে পারছেন না, এমন অসহায় প্রবাসীদের তালিকা করা হচ্ছে। সে অনুযায়ী এক সপ্তাহের চাল, ডাল, তেল, লবণ, পিয়াজ, আদা, মুড়ি, খেজুরসহ প্রয়োজনীয় সামগ্রী তাদের বাসায় পৌঁছে দেওয়া হবে।



আমার বার্তা/২৩ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন