শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
কানাডা ও মার্কিন যুক্তরাষ্ট্রের সীমান্ত আরও এক মাস বন্ধ থাকবে
আমার বার্তা ডেস্ক :
২০ সেপ্টেম্বর, ২০২০ ১১:৫৮:৫৮
প্রিন্টঅ-অ+


মহামারী করোনাভাইরাসের কারণে এখনই খুলছে না কানাডা ও মার্কিন যুক্তরাষ্ট্রের সীমান্ত। এক মাস পর সীমান্ত খোলার বিষয়ে নতুন সিদ্ধান্ত জানাবে কানাডা সরকার। ২১ অক্টোবর পর্যন্ত মার্কিন সীমান্তে অপ্রয়োজনীয় ভ্রমণ বন্ধ রাখার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

কানাডার জননিরাপত্তা মন্ত্রী বিল ব্লেয়ার শুক্রবার বলেছেন, কানাডিয়ানদের নিরাপদ রাখতে সর্বোত্তম জনস্বাস্থ্যের পরামর্শের ভিত্তিতে সিদ্ধান্তটি অব্যাহত রাখবে সরকার।

গত মার্চে করোনার কারণে বন্ধ করে দেওয়া হয় কানাডা ও মার্কিন যুক্তরাষ্ট্রের সীমান্ত। তবে জরুরি সেবা কাজে নিয়োজিত যেমন স্বাস্থ্যসেবা, এয়ারলাইন ক্রু এবং ট্রাক ড্রাইভারদের মতো প্রয়োজনীয় আন্তঃসীমান্ত কর্মীদের এখনও বর্ডার পার হওয়ার অনুমতি রয়েছে। ট্রাক চালকরা ঝুঁকিজনিত অবস্থায় রয়েছে কারণ তারা উভয় দিকে খাদ্য এবং চিকিৎসার পণ্যগুলি আনা-নেওয়ার কাজে নিয়োজিত।কানাডার বেশিরভাগ খাদ্য আসে মার্কিন যুক্তরাষ্ট্রের মাধ্যমে।

কানাডায় সাম্প্রতিক সপ্তাহগুলিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। শুক্রবার কানাডার বৃহত্তম প্রদেশ অন্টারিওতে ৪০১জন নতুন রোগী শনাক্ত হয়েছে। কানাডায় মোট ১ লাখ ৪২ হাজার ৭৭৪ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে এবং ৯ হাজার ২১১ জন মারা গেছে, এবং সুস্থ হয়েছেন ১ লাখ ২৪ হাজার ১৮৭ জন। 



আমার বার্তা/২০ সেপ্টেম্বর ২০২০/জহির


আরো পড়ুন